তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:৫৯ অপরাহ্ন

রাজস্থানের তাপমাত্রা ৪৮ দশমিক ১, দিল্লিতে সতর্কতা

  • প্রকাশ শনিবার, ১৪ মে, ২০২২, ৭.১৫ এএম
  • ৩৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভারতের বিভিন্ন অঞ্চলে আকাশ থেকে যেন আগুন ঝরছে। এরই মধ্যে তাপমাত্রা ৪৮ ডিগ্রি পেরিয়েছে। তীব্র গরমে জারি করা হয়েছে সতর্কতা সংকেত। রাজস্থানের শ্রীগঙ্গানগরে শুক্রবার তাপমাত্রার পারদ ৪৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায়। রাজস্থানের বিকানির চুরুতেও তাপমাত্রা ছিল ৪৭ ডিগ্রি সেলসিয়াস। আজমিরে পারদ ছিল ৪৫ দশমিক ২ ডিগ্রি। উত্তর প্রদেশে সবচেয়ে উষ্ণ শহর ছিল আগ্রা, যেখানে পারদ ছুঁয়েছে ৪৫ দশমিক ৫ ডিগ্রি। দিল্লির নজফগড়ের তাপমাত্রা ৪৬ ডিগ্রি ছাড়িয়েছে। শুক্রবার নয়াদিল্লির অনেক এলাকায় তীব্র তাপপ্রবাহ ছিল। নাজফগড়ে তাপমাত্রা ৪৬ দশমিক ১ ডিগ্রিতে পৌঁছেছে। জাফরপুর ও মঙ্গেশপুরের তাপমাত্রাও রেকর্ড করা হয়েছে ৪৫ দশমিক ৬ ডিগ্রি এবং ৪৫ দশমিক ৪ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি বেশি।

পিতমপুরায়ও একই অবস্থা বিরাজ করছে এবং পারদ ৪৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। সফদরজং অবজারভেটরিতে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ভারতের আবহাওয়া অধিদপ্তর (আইএমডি) জানিয়েছে, শনিবার দিল্লির অনেক এলাকায় তীব্র গরমের কমলা সতর্কতা জারি করা হয়েছে। রোববারের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া অনুযায়ী আইএমডি চার ধরনের সতর্কতা জারি করে। এতে সবুজে কোনো সতর্কতা নেই, হলুদে সতর্কতা, কমলাতে জরুরি অবস্থার জন্য প্রস্তুত থাকা এবং রেড অ্যালার্টে জরুরি পদক্ষেপ নেয়ার কথা বলা হয়েছে।শনিবার দিল্লির সফদরজংয়ের তাপমাত্রা প্রায় ৪৪ ডিগ্রি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। অবশ্য দিল্লির অনেক এলাকায় পারদ ৪৭ ডিগ্রিতে পৌঁছাতে পারে। মেঘের কারণে আগামী সপ্তাহে কিছুটা স্বস্তি পেতে পারেন দিল্লিবাসী।

চলতি গ্রীষ্মের মৌসুমে দিল্লিতে তাপপ্রবাহের এটা পঞ্চম রাউন্ড। গত মার্চে একের পর, এপ্রিলে তিন রাউন্ড তাপপ্রবাহের সম্মুখীন হতে হয়েছিল দিল্লিকে

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam