তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ২৮ মে ২০২২, ০৪:৪৭ পূর্বাহ্ন

লালপুরের বাজারে এলো রসালো লিচু

  • প্রকাশ রবিবার, ১৫ মে, ২০২২, ৯.৫৩ এএম
  • ১৭ বার ভিউ হয়েছে

 

নাটোর প্রতিনিধি
এখন জ্যৈষ্ঠ মাস। মধু মাস জ্যৈষ্ঠর আগমনে নাটোরের লালপুর উপজেলার বিভিন্ন বাজারে উঠতে শুরু করেছে দেশী ও মোজাফফর জাতের রসালো লিচু। তবে এবার লিচুর দাম রয়েছে ক্রেতাদের নাগালের মধ্যে। প্রতি ১০০ পিচ লিচু বিক্রয় হচ্ছে ১৮০ থেকে ২০০শ টাকা দরে। ব্যবসায়ী ও বাগান মালিকরা বলছেন এখনো ১০-১৫ দিন পরে মিলবে উন্নত বোম্বাই ও চাইনা থ্রি জাতের লিচু।
সরেজমিনে উপজেলার বিভিন্ন বাজার ঘুুরে দেখা যায়, বাজার গুলিতে ও রাস্তার মোড়ে মোড়ে ঝুড়ি ভর্তি লিচুর পসরা সাজিয়ে লিচু বিক্রয় করছেন মৌসুমী বিক্রেতারা। বছরের প্রথম লিচু হিসেবে ও দাম নাগালের মধ্যে থাকায় কিনছেনও অনেকে।
এসময় লিচু কিনতে আসা রিমন আহম্মেদ নামের এক ক্রেতার সঙ্গে কথা হয় তিনি বলেন, বছরের প্রথম লিচু বাজারে এসেছে। প্রতিবছরের চেয়ে এবার দাম কিছুটা কম হওয়ায় পরিবারের ছেলে মেয়ের জন্য কিনতে এসেছি।’
লিচু বিক্রেতা সনি আলী বলেন, ‘তার বাগানের লিচু। জাত মোজাফর। এবার লিচু ভালো ধরলেও অতি খরায় লিচু তেমন বড় হয়নি। বাজার অনুযায়ী প্রতি ১০০ পিচ লিচু ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রয় করছেন। এখনো ১০-১৫ দিন পরে বোম্বাই ও চাইনা থ্রি জাতের লিচু উঠবে।’

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam