তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:০২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
গরিব মানুষের দুঃসময় কেটে যাবে : অর্থমন্ত্রী ইভ্যালি নতুন করে চালুর আবেদন পাপারাজ্জিদের সঙ্গে তর্কে জড়ালেন তাপসী সংকট সাময়িক, মোকাবিলায় ঐক্যবদ্ধ থাকার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর বীর মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য সম্মান ও সম্মানী শেখ হাসিনার সরকার-ই দিয়েছে  –পরিবেশ মন্ত্রী ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রার্থী প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ উলিপুরে ঔষধ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, আসামী গ্রেফতারের দাবীতে মানববন্ধন মৌলভীবাজারে ভোক্তার অভিযোগের ভিত্তিতে ৩ প্রতিষ্টনকে জরিমানা করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮ ৩১ রানে ৫ উইকেট হারিয়ে ধুকছে জিম্বাবুয়ে

লালপুরে শেষ সময়ে জমজমাট ঈদ বাজার

  • প্রকাশ সোমবার, ২ মে, ২০২২, ১১.৩১ পিএম
  • ৪৭ বার ভিউ হয়েছে

 

মো. আশিকুর রহমান টুটুল, নাটোর।
রমজান প্রায় শেষ। রাত পোহালেই ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর। গত দুই বছর করোনা মহামারীতে বেচা-বিক্রি তেমন না হলেও এবার ঈদকে সামনে রেখে নাটোরের লালপুর উপজেলার বিপণি-বিতান গুলিতে জমে উঠেছে ঈদের বাজার। ঈদ উপলক্ষে উপজেলার প্রতিটি বিপনি-বিতান গুলি সাজানো হয়েছে লাল-নীল বাতিতে। ক্রেতাদের মনকারতে প্রতিটি দোকানে নতুন নতুন ডিজাইনের কাপড়ের পসরা সাজিয়ে রেখেছে দোকানীরা। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত এসব দোকান গুলিতে চলছে কেনা-বেচা। তবে গত বছরের চেয়ে এবার কাপড়রের দাম বেশি বলে অভিযোগ করেছেন ক্রেতারা।
উপজেলার কয়েকটি মার্কেট ঘুরে দেখা গেছে, রমজান শুরু থেকেই ঈদের কোনকাটা শুরু হলেও ঈদ যতই ঘনিয়ে আসছে উপজেলার ফুটপাত ও বিপণি-বিতান গুলোতে ততই ভিড় বাড়ছে। ক্রেতারা পছন্দমতো পোশাক কিনতে এক দোকান থেকে অন্য দোকানে ছুটছেন। এই ঈদে ক্রেতাদের নাজর কাড়তে দোকানিরা দেশী কাপড়ের পাশাপশি রেখেছে ভারতীয় ডিজাইনের মনকারা সব বিভিন্ন আইটেমের কাপড়। ডিজাইন ও কাপড়েরর রকম ভেদে এসব কাপড় বিক্রয় হচ্ছে ২ হাজার থেকে সাড়ে ৭ হাজার টাকা পর্যন্ত। এদিকে একই অবস্থা দর্জি পাড়াতেও। ক্রেতাদের প্রচন্ড ভীড়ের কারনে এক সপ্তাহ আগে থেকেই কাপড় বানানোর অর্ডার নেওয়া বন্ধ করে দিয়েছেন টেইলার্স মালিকরা। সব মিলিয়ে গার্মেন্ট ও টেইলার্স মালিক ও কর্মচারীদের যেন দম ফেলার ফুসরত টুকু নেই ।
ওয়ালিয়া বাজারে ঈদবাজার করতে আসা সুমাইয়া আকতার, নুসরাত জাহান ও নিশান নামের ক্রেতা জানান, করোনা মহামারীর কারনে গত দুই বছর ঈদ উপলক্ষে কোন কেনাকাটা করতে পারিনি। এবার করোনার প্রকোপ কমে যাওয়ায় ঈদের মার্কেট করতে এসেছি। নিজের ও পরিবারের সকলের জন্য পছন্দ মত কাপড় কিনেছি। তবে এবার কাপড়েরর দাম অনেক বেশি।
লালপুর বাজারে ঈদের কেনা-কাট করেত আবুল কালাম ও হাসিবুল ইসলামের সঙ্গে কথা হয় । তার বলেন ঈদের সামনে নিজের জন্য ও পরিবারের জন্য বাবাকে সঙ্গে নিয়ে ঈদের মার্কেট করতে এসেছি। কাপড় পছন্দ হলেও এবার দাম অনেক বেশি নিচ্ছে। কিন্তু কি আর করার আছে। ঈদে কিছু না কিছু কেনাকাটা করা দরকার, তাই মার্কেটে এসেছি।
গার্মেন্টস মালিক নাসির মোল্লাসহ ব্যবসায়ীরা জানায়, করোনার কারণে দুই বছর ঈদের কেনাবেচা তেমন হয়নি। এবার করোনার প্রকোপ কমে যাওয়া ঈদের মার্কেট জমে উঠেছে। ঈদে ক্রেতাদের নজর কারতে ও ক্রেতাদের পছন্দ অনুযায় দোকান গুলিতে রাখা হয়েছে নিত্য-নতুন ডিজাইনের পোশাক।
মেয়েদের জন্য সিল্ক, বেনারসি, টাঙ্গাইল প্রিন্ট, জামদানি ও কাতান শাড়িসহ থ্রি-পিস, লং-থ্রিপিস, সালোয়ার কামিজ, লেহেঙ্গা, ছিট-কাপড় গ্যাবাডিং-প্যান্ট, হাফ শাট, ফতুয়া ও পাঞ্জাবি বিক্রি হচ্ছে। ডিজাইন ও রকম ভেদে কাপড়গুলোর ৬০০ থেকে ৯ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। তবে ঈদের শেষ মুহূর্তে বেচাকেনা অনেক ভালো হবে বলে আশা করছেন তারা।
তারা আরো জানায়, এবার রমজানের শুরু থেকেই বিক্রি বেড়েছে। আশা করছি, এই ঈদে বেচা-বিক্রি অনেক ভালো হবে। তবে দাম বেশির নেওয়া বিষয়ে তারা বলেন, এবার পাইকারী বাজরেই কাপড়ের দাম বেশি হওয়ায় খুচরা বাজারেও এর প্রভাব পড়েছে।’
লালপুর থানার ওসি মনোয়ারুজ্জামান বলেন,‘পবিত্র ঈদুল ফিতর কে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব ধরণের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। ঈদ কে শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। তবে নিরাপত্তা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতায় এবার শান্তিপূর্ণ, নিরাপদ, উৎসবমুখ ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে লালপুরে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam