তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৫২ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
ব্যবসা-বাণিজ্য এবং আর্থিক শৃঙ্খলার জন্য অডিট রিপোর্ট সঠিক হওয়া প্রয়োজন                                                                           — বাণিজ্যমন্ত্রী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ৪০ দিনেই ৪০ কোটি টাকার বেশি খাজনা আদায় লালমনিরহাটে সাংবাদিকদের উপরে হামলার ঘটনায় প্রাধান আসামি গ্রেপ্তার  আটোয়ারীতে বিদ্যুৎ স্পৃষ্টে কলেজ ছাত্রের মৃত্যূ পিরোজপুরে র‌্যাবের অভিযানে এক যুবকে গ্রেপ্তার মৌলভীবাজারে ডিমের দোকানে ভোক্তার অভিযান, ৩টিতে জরিমানা দুর্গাপুরে সোমেশ্বরী নদী থেকে অজ্ঞাত যুবতীর লাশ উদ্ধার খানসামা উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আগামী মাসে সমন্বয় করা হবে তেলের দাম, থাকবে না লোডশেডিং

লালমনিরহাটে ৬দফা দাবিতে তিস্তা কনভেনশন-২০২২ অনুষ্ঠিত হয়েছে 

  • প্রকাশ শনিবার, ১৪ মে, ২০২২, ২.৩০ পিএম
  • ২৯ বার ভিউ হয়েছে
মোঃ লাভলু শেখ লালমনিরহাট :  তিস্তা বাঁচাও, মানুষ বাঁচাও শ্লোগান নিয়ে তিস্তা নদীকে বাঁচাতে, বৈষম্য রোধ ও ভাঙন ঠেকাতে, বিজ্ঞান সম্মত ভাবে তিস্তা মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নসহ ৬দফা দাবিতে তিস্তা কনভেনশন-২০২২ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৪ মে) সকাল ১১টায় লালমনিরহাটের তিস্তা সড়ক সেতু সংলগ্ন তিস্তা ডিগ্রি কলেজ মাঠে তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের আয়োজনে এ কনভেনশন হয়।
তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি নজরুল ইসলাম হক্কানী-এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক শফিয়ার রহমান। এছাড়াও বিশিষ্ট রাজনীতিক, জনপ্রতিনিধিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।
উল্লেখ্য যে, ৬দফা বাস্তবায়নের দাবিগুলো নিম্নরূপ- (১) তিস্তা নদী সুরক্ষায় বিজ্ঞান সম্মত ভাবে তিস্তা মহা-পরিকল্পনা দ্রুত বাস্তবায়ন।
(২) তিস্তা নদীর শাখা-প্রশাখা ও উপ-শাখাগুলোর সঙ্গে তিস্তা নদীর পূর্বেকার সংযোগ স্থাপনও নৌ চলাচলা পূণঃরায় চালু।
(৩) ভূমি দস্যুদের হাত থেকে তিস্তা নদীর অবৈধভাবে দখলকৃত শাখা-প্রশাখা ও উপ-শাখা দখলমুক্ত করা এবং নদীর বুকে ও তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ ও অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।
(৪) তিস্তার ভাঙ্গনে বন্যা ও খরায় ক্ষতিগ্রস্ত কৃষকদের স্বার্থ সংরক্ষন এবং সর্বস্বহারা ভূমিহীন গৃহহীন মাঝিমাল্লা ও মৎস্যজীবিসহ সকল পেশার উদ্বাস্তু মানুষের পূর্ণবাসন।
(৫) তিস্তা মহাপরিকল্পনায় কৃষি ও কৃষকের স্বার্থ সু-রক্ষায় অগ্রাধিকার প্রদান,কৃষি সমবায় এবং কৃষি ভিত্তিক কলকারখানা গড়ে তোলা।
(৬) মহাপরিকল্পনা বাস্তবায়নে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ এবং প্রস্তাবিত প্রকল্প এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে তিস্তা পাড়ের মানুষের কর্মসংস্থান নিশ্চিত করা।
সেই সাথে তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের ৬ দফা বাস্তাবায়ন অবিলম্বে কার্যকর করা হোক বলে দাবী জানিয়েছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam