তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন

লিটনের পর মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরি

  • প্রকাশ সোমবার, ২৩ মে, ২০২২, ১১.৩০ এএম
  • ২৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এইতো শ্রীলঙ্কা সিরিজের আগেও আলোচনায় ছিল মুশফিকুর রহিমের ফর্মহীনতা। তার ব্যাটে যে একেবারে রান ছিল না, সেটাও বলা যাবে না। রান ছিল, কিন্তু সেগুলো ঠিক মুশফিক সুলভ নয়। শতকের দেখা পাচ্ছিলেন না দীর্ঘ প্রায় তিন বছর ধরে। এরপরের গল্পটা সবারই জানা।

চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে তুলে নেন টেস্ট ক্যারিয়ারে নিজের অষ্টম শতক। আজ (২৩ মে) দ্বিতীয় টেস্টের প্রথম দিন তুলে নিলেন নবম শতক। অর্থাৎ টানা দুই ইনিংসে দুটি সেঞ্চুরি করে মুশফিক জানান দিলেন তিনি ফুরিয়ে যাননি। অভিজ্ঞতাই দিনশেষে এগিয়ে।

তবে আজকের শতকটি কিছুটা এগিয়ে থাকবে। দলের মহা ব্যাটিং বিপর্যয়ে ভেঙে পড়েননি। লিটন দাসকে সঙ্গে নিয়ে ধীরে ধীরে ইনিংস বড় করেছেন। দলকেও বিপদ থেকে উদ্ধার করে লড়াইয়ে ফিরিয়ে এনেছেন। শ্রীলঙ্কান বোলারদের দেখেশুনে খেলে চারদিকে শটের বাহার সাজিয়েছেন। একটি বারের জন্যও ধৈর্য হারা হননি।

শতক পূর্ণ করতে ২১৮ বল মোকাবিলা করেছেন মুশফিকুর রহিম। উইলোতে ১১টি চারের মার। কোনো ছক্কা মারেননি, অবশ্য সেই চেষ্টাও করেননি এই অভিজ্ঞ ব্যাটার। এই রিপোর্ট লেখার সময় ১০০ রানে ব্যাট করছেন তিনি। অপরপ্রান্তে লিটন দাস ১২৭ রানে অপরাজিত। দু’জনের জুটি দাঁড়িয়েছে ২২৪ রানে। বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২২৪ রান।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam