তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ২৯ মে ২০২২, ০৫:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির উলিপুরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে   র‌্যালিও  আলোচনা সভা জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি প্রধানমন্ত্রীর সমর্থন পুনর্ব্যক্ত শ্রীমঙ্গলে অনিবন্ধিত দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা সান্তাহারে রেলওয়ে পুলিশের অভিযানে সক্রিয় চোর দলের এক সদস্য গ্রেফতার সভাপতি আব্দুল মহিত তালুকদার, সাধারন সম্পাদক আবু হাসান নির্বাচিত রোববারের মধ্যে অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধ না হলে ব্যবস্থা কুলাউড়া থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার টেক্সাস স্কুল হামলা: দেরির জন্য ভুল স্বীকার পুলিশের ফুলবাড়ীতে সরকারি ভূমি দখলকারী আখ্যা দিয়ে প্রতিপক্ষের মানবন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন॥

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আবদুল মুহিতকে সর্বস্তরের শ্রদ্ধা

  • প্রকাশ রবিবার, ১ মে, ২০২২, ৯.৪১ এএম
  • ২৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্কঃ  সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়ার পর তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ। আজ রোববার দুপুর ১২টার দিকে তাঁর মরদেহ সেখানে নিয়ে যাওয়া হয়।এরপর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আবুল মাল আবদুল মুহিতকে গার্ড অব অনার দেওয়া হয়। এর আগে সেখানে সিলেটের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যসহ সর্বস্তরের মানুষ উপস্থিত হন।শ্রদ্ধা নিবেদনের পর দুপুর ২টার দিকে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আবুল মাল আবদুল মুহিতের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর নগরীর রায়নগরে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হবে তাঁকে।

এর আগে সাবেক এ অর্থমন্ত্রীর মরদেহ বহনকারী গাড়িটি গতকাল শনিবার রাত ৯টা ৫৪ মিনিটে নগরের ধোপাদীঘিরপাড় এলাকায় পৈতৃক বাড়ি হাফিজ কমপ্লেক্সে পৌঁছায়। সেখানে তাঁকে চোখের পানিতে বরণ করে নেন দলীয় নেতা-কর্মী, আত্মীয়স্বজন, শুভানুধ্যায়ী ও সাধারণ মানুষ।আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা গতকাল সকালে রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়। সেখানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতা অংশ নেন।গুলশান কেন্দ্রীয় মসজিদের জানাজা শেষে সাবেক অর্থমন্ত্রীর মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাঁর কফিনে ফুলেল শ্রদ্ধা জানান।

ওই সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘তিনি ছিলেন একজন সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ। তিনি সব সময় কাজে ডুবে থাকতেন। তিনি দেশ ও জাতিকে অনেক কিছু দিয়েছেন। এ জাতি তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।’তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘আবুল মাল আবদুল মুহিত ছিলেন আপাদমস্তক একজন ভদ্র মানুষ। তাঁর কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার ছিল।’সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিত শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সূত্র:  এবিএন

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam