তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

সুজানগরে সয়াবিন তেল উদ্ধার, ১লাখ টাকা জরিমানা

  • প্রকাশ বুধবার, ১১ মে, ২০২২, ১০.৪৪ এএম
  • ৬৪ বার ভিউ হয়েছে

সুজানগর (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার সুজানগরে অধিক মুনাফা লাভের আশায় অবৈধভাবে মজুদ করা ২৬৩৭লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৪৩৫লিটার খোলা সয়াবিন তেল এবং ১৭০২লিটার বোতলজাত সয়াবিন তেল রয়েছে। আজ বুধবার সকালে তদারকিমূলক অভিযানের অংশ হিসাবে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুজানগর পৌর বাজারের মুদি ব্যবসায়ী দুলাল ঘোষের বসত ঘর এবং ঘোষ স্টোরের গুদামে অভিযান চালিয়ে ওই সয়াবিন তেল উদ্ধার করেন। এ সময় অবৈধভাবে সয়াবিন তেল মজুদ করে অধিক মুনাফা লাভ এবং বাজারে কৃত্রিম সঙ্কট তৈরী করার অপরাধে ১লাখ টাকা জরিমানা করা হয়। তবে এ সময় দুলাল ঘোষ বাসায় ছিলেন না।
ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, উক্ত দুলাল ঘোষ ঈদুল ফিতরের আগে কম দামে ওই সয়াবিন তেল ক্রয় করে অধিক মুনাফা লাভের আশায় অবৈধভাবে গুদামজাত করেন। ঈদুল ফিতর শেষে সরকার সয়াবিন তেলের দাম বৃদ্ধি করলে তিনি তেল বিক্রি শুরু করেন। ওইদিন সকাল ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক মোঃ জহিরুল ইসলাম বিশেষ অভিযান পরিচালনা করে দুলাল ঘোষের বসত ঘর এবং পৌর বাজারস্থ ঘোষ স্টোরের গুদাম থেকে ওই সয়াবিন উদ্ধার করেন। এ সময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মির্জা ইমতিয়াজ উদ্দিন আহমেদ এবং সুজানগর থানার এসআই আবু হানিফা উপস্থিত ছিলেন। পরে উদ্ধারকৃত সয়াবিন স্থানীয় ভোক্তাদের মাঝে ন্যায্য মূল্যে বিক্রয় করা হয়। প্রসঙ্গত উল্লেখ্য ইতিপূর্বে উক্ত দুলাল ঘোষ ভেজাল ঘি তৈরীর অপরাধে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছিল।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam