তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:৪৮ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩৪ জনের, মৃত্যু নেই

  • প্রকাশ মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১২.৩৮ পিএম
  • ২৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশে সবশেষ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৪ জনের দেহে। ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩০ জনে অপরিবর্তিত রয়েছে।

এর আগে দীর্ঘ এক মাস মৃত্যুশূন্য থাকার পর গত শনিবার (২১ মে) করোনায় দেশে একজনের মৃত্যু হয়। এরপর একদিন মৃত্যুশূন্য হওয়ার পর সোমবার (২৩ মে) দুজনের মৃত্যু হয়।

আজ মঙ্গলবার (২৪ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪ জনের দেহে। এ নিয়ে সর্বমোট শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ২৯৮ জনে দাঁড়িয়েছে।

এর আগে সোমবার (২৩ মে) ৩১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়।

সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হন আরও ২২৮ জন। সর্বমোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ১ হাজার ৩৮৫ জন। এ ছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যানুযায়ী, মঙ্গলবার (২৪ মে) পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বে মৃত্যু হয়েছে ৯৪০ জনের। আগের দিন সোমবার (২৩ মে) করোনায় মৃতের এ সংখ্যা ছিল ৪৭০ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ ১ হাজার ৪৩১ জনে।

এ ছাড়াও এ সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৬৯০ জন। সোমবার এ সংখ্যা ছিল ৪ লাখ ৭৩ হাজার ৮৫৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ২৩ হাজারেরও বেশি। এ নিয়ে মহামারি শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ কোটি ৮০ লাখ ২৭ হাজার ৪৬৮ জনে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৩ মে) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। এই সময়ে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৬৫০ জন এবং মারা গেছেন ১ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ২৮ লাখ ১৪ হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৮ জন মারা গেছেন।

অন্যদিকে একই সময়ে প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে অস্ট্রিয়া। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫২ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭৫৩ জন। এ নিয়ে মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪২ লাখ ৩৫ হাজার ১৮৩ জন এবং মৃত্যু হয়েছে ১৮ হাজার ৫৯৯ জনের।

ওয়ার্ল্ডওমিটার থেকে আরও জানা যায়, ভাইরাসটিতে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৫১ লাখ ৬ হাজার ৫৭৭ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৯ হাজার ১১২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩১ লাখ ৩৯ হাজার ৪৯৯ জনের এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৪৫৯ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮ লাখ ৩ হাজার ৯৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৫ হাজার ৭২৭ জনের।

তালিকার চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত ২ কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ৩৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৭ হাজার ৯১৭ জন মারা গেছেন।

তালিকার পঞ্চম অবস্থানে থাকা জার্মানিতে ২ কোটি ৬১ লাখ ৩ হাজার ৬২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৮ হাজার ৭৩৮ জন মারা গেছেন।

যুক্তরাজ্য ষষ্ঠ, রাশিয়া সপ্তম, দক্ষিণ কোরিয়া অষ্টম, ইতালি নবম ও তুরস্ক দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ৪৩তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam