তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:১৪ অপরাহ্ন
সদ্য সংবাদ :

গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করে বর্তমান সরকার

  • প্রকাশ বুধবার, ২৯ জুন, ২০২২, ৯.৪১ এএম
  • ৩১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বর্তমান সরকার দমন-পীড়ন নয় বরং সকল দল- মতের নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন। বুধবার এক বিবৃতিতে গণমাধ্যমে প্রকাশিত বিএনপি মহাসচিবের উদ্দেশ্যপ্রণোদিত ও দুরভিসন্ধিমূলক বিবৃতির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একথা বলেন তিনি। বিরোধী দল দমনে সরকার নাকি হিংস্র রূপ ধারণ করেছে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের তার বিবৃতিতে বলেন, ফখরুলের এমন অভিযোগের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হয়েছে -বিএনপি চিরাচরিত মিথ্যাচারের অপরাজনীতি থেকে এখনো বেরিয়ে আসতে পারেনি। বিএনপি মহাসচিবের উপস্থিতিতে বিএনপি ও ছাত্রদল নেতারা বিভিন্ন রাজনৈতিক সমাবেশে ‘৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’শ্লোগানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বক্তৃতা প্রদান করেছে, এমন ঔদ্ধত্যপূর্ণ ও ফৌজদারি অপরাধমূলক কর্মকাণ্ড করার পরও বিএনপি নেতাদের দমনে হিংস্র আচরণ তো দুরের কথা সরকারের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে কোন আইনি পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে জানান ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, বিএনপি ও ছাত্রদল নেতাদের এমন উস্কানিমূলক বক্তব্যের পরও আওয়ামী লীগ সহনশীল আচরণ করেছে। বিএনপি নেতারা গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে এবং তাদের দেশবিরোধী ধ্বংসাত্মক রাজনীতির কারণে জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে প্রলাপ বকতে শুরু করেছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতৃবৃন্দ তাদের ব্যর্থতা ও হতাশা ঢাকতে সরকারের বিরুদ্ধে কল্পিত নির্যাতন-নিপীড়নের অভিযোগ তুলছে। দেশে নাকি সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে, বিএনপি মহাসচিবের এমন মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল একদিকে বলছেন দেশ সন্ত্রাসের অভয়ারণ্য, অন্যদিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নিলে বলেন বিরোধী মতের উপর দমন-পীড়ন হচ্ছে, বিএনপি মহাসচিবের এই দ্বিচারিতা থেকে বেরিয়ে আসতে হবে। ওবায়দুল কাদের বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করছে, সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতে অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে।

বিএনপি মহাসচিব রাজনৈতিক বক্তব্যের আড়ালে এসকল সন্ত্রাসীদের রক্ষা করার অপপ্রয়াস চালাচ্ছেন উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিবৃতিতে আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ যখন সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বিশ্বের রোল মডেল হিসেবে অনন্য মর্যাদায় অভিষিক্ত তখন মির্জা ফখরুল ইসলামের এমন বক্তব্য দেশবিরোধী ষড়যন্ত্রের শামিল। বিবৃতিতে ওবায়দুল কাদের আরও বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীররা আজ সন্ত্রাসের কথা বলেন,বলেন বিরোধী দল দমনের কথা, – অথচ বিরোধীদল দমন-পীড়ন ও রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রাজনৈতিক সন্ত্রাস সৃষ্টির মধ্য দিয়েই ইতিহাসের কুখ্যাত স্বৈরশাসক জিয়াউর রহমান বিএনপি নামক রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছিলো। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির শীর্ষ নেতা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের যে বিষবৃক্ষ রোপিত হয়েছিলো, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাহসী ও বলিষ্ঠ নেতৃত্বেই সমূলে তার মূলোৎপাটন ঘটেছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam