তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১৫ অপরাহ্ন

ঘুরে আসুন সবুজের গালিচা- জিন্দা পার্ক

  • প্রকাশ শনিবার, ১১ জুন, ২০২২, ৮.১৯ এএম
  • ২৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: ঢাকার পাশে নারায়ণগঞ্জের দাউদপুর ইউনিয়নে প্রায় ১৫০ একর জমির উপর অবস্থিত প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা জিন্দা পার্ক। গাছপালা, পাখপাখালি, জলাধারে ভরপুর এই পার্কটিতে গেলে আপনার মন প্রশান্তিতে ভরে উঠবে। পার্কটি সব ধরনের উটকো ঝামেলা থেকে নিরাপদ। এটি এলাকাবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গড়ে উঠেছে। প্রায় ৩৫ বছর পূর্বে ১৯৮০ সালে ৫০০০ জন সদস্য নিয়ে এই পার্কের যাত্রা শুরু হয়। সেই থেকে শুরু করে এলাকাবাসীর অক্লান্ত পরিশ্রমের ফলে গড়ে উঠেছে এই পার্কটি। মাটির রাস্তা এবং চারিদিকে সবুজ আর সবুজের অরণ্য।নির্মল সবুজে ঘেরা এই পার্কটিতে রয়েছে ২৫০ প্রজাতির ১০ হাজারেরও বেশি গাছ, ফলস্বরূপ পাখ পাখালি দিয়ে মুখরিত থাকে এলাকাটি সবসময়। পার্কটিতে রয়েছে ছোট বড় মিলিয়ে ৫টি জলাধার। এই পার্কটি অত্র এলাকার ‘অগ্রপথিক পল্লী সমিতি’-র তত্ত্বাবধানে গড়ে উঠেছে। পার্কটির একটি আদর্শ গ্রাম নামেও সুপরিচিতি রয়েছে। এছাড়াও পিকনিকের জন্য আদর্শ একটি স্থান। বুকিং

পিকনিক-এর জন্য নির্ধারিত দিনের দু/তিন দিন আগে পার্কের কর্তৃপক্ষকে কল দিয়ে বুকিং দিলেই হয়ে যাবে। এছাড়া শুধু ঘোরাঘুরির জন্য কেনা লাগবে জনপ্রতি মাত্র ১০০ টাকার টিকেট।

থাকার ব্যবস্থা

যদি রাতে থাকতে চান তাহলে তার ব্যবস্থাও রয়েছে এখানে। থাকার জন্য রয়েছে মহুয়া গেস্ট হাউজ। এছাড়া ঘোরাঘুরির জন্য জিন্দা পার্ক খোলা থাকে প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

খাবারের ব্যবস্থা

এবার আসা যাক খাবারের ব্যবস্থার কথায়। জিন্দা পার্কে রয়েছে খাবার রেস্টুরেন্ট যেখানে মিলবে ভাত, ভাজি, ডাল, মাংস ২০০ থেকে ২৫০ টাকার মধ্যে।এছাড়াও মিলবে বিভিন্ন হালকা খাবার এবং ড্রিঙ্কস। রাতে থাকতে চাইলে খাবারের ব্যবস্থা কর্তৃপক্ষই কর দিবে।

নিরাপত্তা ও পার্কিং

জিন্দা পার্কে রয়েছে নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা ফলে নিরাপত্তা নিয়ে চিন্তিত হবার কিছু নেই। এছাড়াও রয়েছে পার্কিং-এর সুব্যবস্থা, ফলে নিজের গাড়ি কিংবা বাইক নিয়ে গেলে সেগুলো নিরাপত্তার-সঙ্গে রাখা নিয়ে কোনো টেনশন থাকবে না।কিভাবে যাবেন?

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আধ ঘণ্টার দূরত্বে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ১৫০ একর জমির উপর এই সুন্দর পার্কটি অবস্থিত। যাবার সবচেয়ে সহজ উপায় হল ৩০০ফিট দিয়ে অর্থাৎ কুড়িল বিশ্বরোড হাইওয়ে দিয়ে। সেখান থেকে যেতে হবে কাঞ্চন ব্রিজ, এরপর ঢাকা সিটি বাইপাস ধরে কিছু দুরেই জিন্দা পার্ক। অথবা ঢাকা হতে টঙ্গী মীরের বাজার হয়ে বাইপাস রাস্তা দিয়েও যাওয়া যায়। এছাড়া কাঁচপুর ব্রিজ দিয়ে ভুলতা গাওছিয়া হয়ে বাইপাস দিয়ে কাঞ্চন ব্রিজ হয়ে জিন্দা পার্কে যাওয়া যায়।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam