তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৬:১৯ অপরাহ্ন

চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার পরিবার পাবে টিসিবির পণ্য

  • প্রকাশ শনিবার, ১৮ জুন, ২০২২, ৬.১৯ এএম
  • ১৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  দীর্ঘদিন বিরতির পর কোরবানি ঈদের আগে আগামি ২২ জুন শুরু হচ্ছে টিসিবির নিত্যপণ্য বিক্রির কার্যক্রম। এই কর্মসূচির আওতায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার পরিবার পাবেন টিসিবির নিত্যপণ্য সামগ্রী। এছাড়া বৃহত্তর চট্টগ্রামে সাড়ে ৮ লাখেরও বেশি পরিবার টিসিবির ন্যায্যমূল্যের পণ্য পাবেন। কর্মসূচি চলবে ৫ জুলাই পর্যন্ত।

টিসিবি থেকে জানানো হয়, এবার পণ্য তালিকায় থাকা প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা ও প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা করে বিক্রি করা হবে। রোজার পর তেলসহ নিত্যপণ্যের দাম ঊর্ধমুখী হয়ে পড়লে মে মাসের মাঝামাঝি সময়ে ট্রাকে করে দেশ জুড়ে টিসিবির পণ্য বিপণন শুরু হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে ওই সিদ্ধান্ত থেকে সরে আসে টিসিবি। এখন কোরবানি ঈদের আগে আগামী ২২ জুন থেকে পূর্বের মতো ফ্যামিলি কার্ডের আওতায় সরকারি বিপণন সংস্থা (টিসিবি) ন্যায্যমূল্যের পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে।

এই ব্যাপারে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহমুদ উল্লাহ মারুফ জানান, ২২ জুন থেকে চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার পরিবার টিসিবির ফ্যামিলি কার্ডের মাধ্যমে সুলভ মূল্যে নিত্যপণ্য সামগ্রী পাবেন। প্রতিটি ওয়ার্ডে একজন ডিলারের মাধ্যমে কার্ডধারী পরিবারগুলোর মাঝে এসব ন্যায্যমূল্যের পণ্য দেয়া হবে।

এই বিষয়ে টিসিবি চট্টগ্রামের আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ জানান, আগামি ২২ জুন থেকে টিসিবির ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিত্যপণ্য সামগ্রী বিক্রি শুরু হবে। বৃহত্তর চট্টগ্রামে (চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) সাড়ে ৮ লাখেরও বেশি পরিবারের মাঝে ন্যায্যমূল্যের এসব পণ্য আগের নির্ধারিত মূল্যেই দেয়া হবে। তবে এবার ট্রাক সেল থাকছে না। ওয়ার্ডভিত্তিক কার্ডধারীদের মাঝে ডিলারের মাধ্যমে বিপণন ব্যবস্থার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam