তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৫:৫৩ অপরাহ্ন
সদ্য সংবাদ :

ফর্মে ফেরাতে মুমিনুলকে আবার ওয়েস্ট ইন্ডিজ পাঠানো হবে

  • প্রকাশ বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২, ৪.৫৩ এএম
  • ২২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সময়টা বেশ খারাপ যাচ্ছে বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকের জন্য। ব্যাটিংয়ে টানা ফর্মহীনতা কাটিয়ে উঠতে অধিনায়কত্ব ছাড়লেন। তবে কাজের কাজ হলো না কোনোকিছুই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টেও ব্যর্থ মুমিনুলের ব্যাট। দ্বিতীয় টেস্টের দল থেকে বাদই পড়লেন এক সময় টেস্ট ব্যাটিংয়ে সৌরভ ছড়ানো মুমিনুল। নিজেকে হারিয়ে খুঁজতে থাকা মুমিনুলের ফর্ম ফেরাতে এবার কাজে নেমে পড়েছে বিসিবি। বাংলাদেশের হয়ে টেস্টের সেরা ব্যাটসম্যান ভাবা মুমিনুলকে নিয়ে পরিকল্পনায় ব্যস্ত খোদ বিসিবি বস নাজমুল হাসান পাপন। বুধবার (২৯ জুন) সন্ধ্যায় মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাপন জানানা, মুমিনুলকে রানে ফেরানোর সম্ভাব্য সব চেষ্টাই করা হবে। এমনকি তাকে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে পুনরায় ওয়েস্ট ইন্ডিজ সফরেও পাঠানো হতে পারে।

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত টেস্টে সর্বোচ্চ ১১ সেঞ্চুরির মালিক মুমিনুল। তবে এই বছরটা যেন এসেছে তার জন্য অভিশাপ হয়ে। বছরের শুরুতে মাউন্ট মঙ্গানুই টেস্ট বাদ দিলে পরবর্তী ১২ ইনিংসে মুমিনুলের ব্যাট থেকে এসেছে মাত্র ৭৮ রান। দুই অঙ্ক ছুঁতে পারেননি শেষ ৯ ইনিংসেই। ব্যাটিংয়ে নিজের পূর্ণ মনোযোগ দিতে ক্যারিবিয়ান সফরের আগে ছাড়লেন দলের অধিনায়কত্ব। তবে ফেরাতে পারলেন না ভাগ্য। উইন্ডিজদের বিপক্ষে প্রথম টেস্টের দুই ইনিংসে মুমিনুল করতে পারলেন মাত্র ০ ও ৪ রান। দ্বিতীয় টেস্টে একাদশ থেকে বাদও পড়লেন খারাপ ফর্মের ধারাবাহিকতায়। পাপনের ভাষ্যমতে, ‘আমি মনে করি, জাতীয় দলের যারা অফফর্মে আছে তারা যদি ঘরোয়া ক্রিকেট খেলে আবার ওখানে যেতে পারত, তাহলে খুব ভালো করতো। বিশেষ করে যারা, আমি ব্যক্তিগতভাবে মনে করি খুব ভালো ক্রিকেটার কিন্তু রানে নেই। উদাহরণ, মুমিনুল। আমি নিশ্চিত মুমিনুল ফিরে আসবে। এতোগুলো টেস্ট সেঞ্চুরি করলো। এতো ভালো একজন ক্রিকেটার। আমরা তাকে শুধু টেস্ট ক্রিকেটারই বলে দিলাম এবং সে টেস্টে অধিনায়কও হলো। হঠাৎ করে প্রায় এক বছর বা ১০ ম্যাচে রান পাচ্ছে না। আমার ধারণা সে যদি একটু ঘরোয়া ক্রিকেটে খেলে তাহলে ফিরে আসবে। এটা একটু সময়ের ব্যাপার।’

মুমিনুলকে পুনরায় ওয়েস্ট ইন্ডিজ পাঠানো নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘অবশ্যই মুমিনুলকে সেখানে (ওয়েস্ট ইন্ডিজে এ দলের সফর) পাঠানোর চিন্তাটা থাকবে আমাদের। তবে এগুলো তো আমার জন্য বলা কঠিন। আমি তো নির্বাচক, ম্যানেজমেন্ট, কোচিং স্টাফদের সঙ্গে কথা বলিনি। কারও সঙ্গে কথা বলিনি। স্বাভাবিকভাবেই মনে হচ্ছে, এটা (পুনরায় ওয়েস্ট ইন্ডিজ সফর) তো ওর জন্য দারুন সুযোগ হতে পারে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam