তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন

লালমনিরহাটের পাটগ্রামের বাউরা ইউপি নির্বাচন শান্তি পূর্ণ পরিবেশে অনুষ্ঠিত 

  • প্রকাশ বুধবার, ১৫ জুন, ২০২২, ১.৪৫ পিএম
  • ২৩ বার ভিউ হয়েছে
Exif_JPEG_420
মোঃ লাভলু শেখ  লালমনিরহাট থেকে।।
লালমনিরহাটের পাটগ্রাম  উপজেলার বাউরা ইউনিয়ন পরিষদের ভোট শান্তি পূর্ন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। জানা গেছে ৭ জন চেয়ারম্যান ১৪ জন সংরক্ষিত আসনের সদস্য ও ৩৭ জন সাধারণ সদস্য প্রার্থী হয়ে এ ভোটে লড়ছেন।
১৫ জুন বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ ভোটগ্রহণ ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে যে ৭জন চেয়ারম্যান পদে  প্রতিদ্বন্দ্বিতা করেন, তারা হলোঃ বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে রাবিউল হক মিলন, বাউরা ইউনিয়ন বিএনপি’র সভাপতি সামসুল আলম চশমা প্রতীক, স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ বসুনিয়া আনারস প্রতিক, স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন টেলিফোন প্রতিক, স্বতন্ত্র প্রার্থী আলিম আল জাকির বসুনিয়া টেবিল ফ্যান প্রতিক, জাতীয় পার্টি মনোনিত প্রার্থী মোটরসাইকেল প্রতীক নিয়ে ও স্বতন্ত্র প্রার্থী রোমান উল্লাহ ঘোড়া প্রতিক নিয়ে এ ভোটে প্রতিদ্বন্দ্বীতা করেন।
এছাড়াও ১৪ জন সংরক্ষিত মহিলা সদস্য এবং ৯ টি সাধারণ ওয়ার্ডে ৩৭ জন সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
অপরদিকে বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু করতে, বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী মোতায়েন করা হয়েছে। সকাল ৮টায় আরম্ভ হওয়া এ ভোট গ্রহন বিকেল ৪টা পর্যন্ত নিরবিচ্ছিন্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। লালমনিরহাট জেলা নিবার্চন অফিসার মোঃ মনজুরুল হাসান জানান, বাউরা ইউনিয়ন পরিষদে  অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কোথাও কোন প্রকার অপ্রতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্হানে ছিল।  এ সংবাদ লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ৯টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা জানান, শত করা ৮৫% ভোট কাষ্ঠ হয়েছে। এ ইউনিয়নে মোট মহিলা ও পুরুষ ভোটার সংখ্যা  ২১ হাজার ৯শত ৯৯ জন। তবে ভোট কেন্দ্র গুলোতে মহিলা ভোটারের উপস্থিতি ছিল পুরুষ ভোটারের চেয়ে তুলনা মূলক বেশি। এখন ভোট গনণা শুরু হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam