তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:২৪ অপরাহ্ন

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ভারত সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী

  • প্রকাশ সোমবার, ২০ জুন, ২০২২, ৪.১১ পিএম
  • ৩৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চলতি বছরেই দেশটি সফরে যাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফর নিয়ে সেপ্টেম্বরে সম্ভাব্য তারিখও ঠিক করা হয়েছে। তবে চূড়ান্ত সফরের তারিখ নির্ভর করছে প্রধানমন্ত্রীর দপ্তরের ওপর।

 

রোববার নয়াদিল্লিতে সপ্তম যৌথ পরামর্শক কমিশন (জেসিসি) বৈঠক শেষে আজ সোমবার (২০ জুন) ঢাকার বিমানবন্দরে পৌঁছে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 

ড . মোমেন বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের তারিখ ঠিক করেছি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। পরবর্তীতে তিনি আবার জাতিসংঘে যাবেন। আগস্টে তো যাওয়া যাবে না। আর মাত্র জুলাই আছে। আমরা মনে করি, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ বা ওই সময়টায় প্রথম ১০ দিন কনভিনিয়ান টাইম। তারাও (ভারত) সেভাবে একটা তারিখ দিয়েছে, ওয়ার্কিং ডেট দিয়েছে। এখন প্রধানমন্ত্রীর দপ্তর যদি সেটায় রাজি হয়, তাহলে সেটা পালন করা হবে।

 

প্রধানমন্ত্রীর ভারত সফর ঘিরে ঢাকা বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মোমেন। আর সেগুলো নিয়ে জেসিসিতে আলাপও হয়েছে জানিয়ে মোমেন বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরের আগে আমরা অনেকগুলো সিদ্ধান্ত নিয়েছি। সেগুলো বাস্তবায়ন করব। সেটার আলাপ আমরা জেসিসিতে করেছি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam