তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৯ অপরাহ্ন

আর্জেন্টিনা না পারলেও কোপার ফাইনালে ব্রাজিল

  • প্রকাশ বুধবার, ২৭ জুলাই, ২০২২, ৪.০৩ এএম
  • ৩২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্যারাগুয়েকে হারিয়ে নবমবারের মতো কোপা আমেরিকার ফাইনালে উঠেছে ব্রাজিল। কোপার নয় আসরের সর্বোচ্চ ৭ বারের চ্যাম্পিয়ন সাম্বার দেশের মেয়েরা। ২০০৬ সালে ফাইনালে উঠলেও আর্জেন্টিনার কাছে সেবার হেরে শিরোপা হারাতে হয় ব্রাজিলকে। এ জয়ে অষ্টম শিরোপা থেকে মাত্র এক ম্যাচ দূরে রয়েছে সেলেসাওরা। যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক কলম্বিয়া।

বুধবার (২৭ জুলাই) কলম্বিয়ার স্তাদিও আলফানজো লোপেজ স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। যেখানে প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়ে নবমবারের মতো ফাইনালে জায়গা করে নেয় মার্তার উত্তরসূরিরা। দলের হয়ে গোল করেন অ্যারি বোর্জেস ও বেট্রিস জেনেরাত্তো জোয়াও।

গ্রুপ পর্বে ব্রাজিল চারটি ম্যাচ খেলেছে এবং প্রতিটি ম্যাচেই গোল উৎসব করেছে। সর্বনিন্ম তিনটি গোল করেছিল তারা এক ম্যাচে যা ছিল উরুগুয়ের বিপক্ষে। পুরো আসরে দুর্দান্ত খেলেছে ব্রাজিল। সেমিফাইনালের আগে তারা প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়েছে। টুর্নামেন্টে এখন পর্যন্ত কোনও গোল হজম করেনি সেলেসাওরা। উল্টো গ্রুপ পর্বে আর্জেন্টিনা ও ভেনিজুয়েলাকে ৪টি করে, উরুগুয়েকে ৩টি, পেরুর জালে ৬টি ও সেমিফাইনালে প্যারাগুয়ের জালে ২ গোলসহ মোট ১৯টি গোল দেয় ব্রাজিল।

ম্যাচে বল পজিশনে পুরো নিজেদের নিয়ন্ত্রণে রাখে ব্রাজিল। ম্যাচে মোট ২৩টি শট নেয় ব্রাজিল যার ৮টিই গোলমুখে ছিল। পক্ষান্তরে প্যারাগুয়ের নেয়া ৯টি শটের মধ্যে গোলমুখে ছিল ৩টি। পুরো ম্যাচে দু’দল মিলে ফাউল করেছে ৩০টি। যার ২১টিই করেছে ব্রাজিল। এদিন ম্যাচের ১৬ মিনিটে গোল করে অ্যারি বোর্জেস ব্রাজিলকে এগিয়ে দেন। প্রথম গোলের ১২ মিনিট পর আবার উৎসবে মাতে ৭ বারের চ্যাম্পিয়নরা। ম্যাচের ২৮তম মিনিটে গোলের ব্যাবধান দ্বিগুন করেন জেনেরাত্তো।

বিরতির পর গোল পরিশোধে মরিয়া প্যারাগুয়ে চেষ্টা চালালেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। উল্টো বিরতির পর ব্রাজিলের আক্রমণে তীব্রতা অনেকগুন বেড়ে যায়। কিন্তু তারাও আর প্যারাগুয়ের রক্ষণ ভাঙতে পারেনি তারা। ফলে ২-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ব্রাজিলকে।

এর আগে গতকাল মঙ্গলবার প্রথম সেমিতে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো কোপা আমেরিকার ফাইনালে ওঠে স্বাগতিক কলম্বিয়া।

আগামী ৩১ জুলাই স্তাদিও আলফানজো লোপেজ স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৬টায় ফাইনালে মুখোমুখি হবে সাতবারের চ্যাম্পিয়ন ব্রাজিল এবং প্রথমবারের মতো ফাইনালে ওঠা স্বাগতিক কলম্বিয়া।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam