তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

চিলমারীতে বন্যায় ১৪ কোটি টাকার ক্ষতি

  • প্রকাশ বুধবার, ৬ জুলাই, ২০২২, ১১.৫১ এএম
  • ২৬ বার ভিউ হয়েছে

কুড়িগ্রাম প্রতিনিধিঃ বন্যার কারণে কুড়িগ্রামের চিলমারীতে প্রায় ১৪ কোটি টাকার য়তি হয়েছে। প্রাথমিকভাবে এ ক্ষয়ক্ষতির পরিমাণ ধারণা করা হলেও পানি পুরোপুরি নেমে যাওয়ার পর এ তির পরিমাণ আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।
চিলমারী উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তরগুলো সূত্রে জানাগেছে, উপজেলার অধিকাংশ সড়ক ও রাস্তা পানিতে তলিয়ে যাওয়ায় এ খাতে প্রায় ১ কোটি ৭৫ লক্ষ টাকার তি হয়েছে। মৎস্য খাতে ২৪ লক্ষ ৪২ হাজার টাকা ও কৃষি খাতে ১১ কোটি ৫৯ লক্ষ টাকার য়তি হয়েছে। গবাদিপশুর খড়–ঘাসসহ এ খাতে মোট তির পরিমাণ ৩ লক্ষ ৮৬ হাজার টাকা।
একই সূত্রের তথ্যানুযায়ী, উপজেলার প্রাথমিক শিাপ্রতিষ্ঠান ডুবে ১১ লক্ষ ৪৫ হাজার টাকার অবকাঠামোগত য়তি হয়েছে। সবমিলে উপজেলায় চলতি বন্যায় মোট ১৩ কোটি ৭৩ লক্ষ ৭৩ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এ ক্ষতিরপরিমাণ আরও বাড়তে পারে।
উপজেলা কৃষি কর্মকর্তা প্রণয় কুমার বিষাণ দাস জানান, উপজেলায় ৮৬২ হেক্টর খেত নিমজ্জিত হয়। এরমধ্যে রোপা আউস ১০৫ হেক্টর, শাকসব্জী ১২৫ হেক্টর, তিল ২৫ হেক্টর, মরিচ ১৫ হেক্টর ও ৬২০ হেক্টর জমির পাট বিনষ্ট হয়।
উপজেলা প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) ইঞ্জিনিয়ার মোঃ রফিকুল ইসলাম জানান, তাঁদের আওতাধীন সড়কের ৫ কিলোমিটার অংশ তিগ্রস্থ হয়েছে। এতে প্রায় পনে দুই কোটি টাকার তি হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান বলেন, বিভিন্ন খাত ও তিগ্রস্থ বাড়িঘর মিলিয়ে উপজেলায় অন্তত ১৪ কোটি টাকার য়তি হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam