তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৫৮ অপরাহ্ন

টানা ষষ্ঠবারের মতো ‘সেরা আন্তর্জাতিক ব্যাংক’ স্ট্যান্ডার্ড চার্টার্ড

  • প্রকাশ সোমবার, ২৫ জুলাই, ২০২২, ৫.০০ এএম
  • ৩৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  এশিয়ামানি সেরা ব্যাংক আওয়ার্ড ২০২২-এর পুরস্কার জিতেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। এ নিয়ে টানা ষষ্ঠবারের মতো বাংলাদেশের ‘সেরা আন্তর্জাতিক ব্যাংক’ এর মর্যাদা অর্জন করেছে প্রতিষ্ঠানটি। অন্তর্ভুক্তির ওপর মনোনিবেশ এবং অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে প্রতিশ্রুতি প্রদর্শনের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ডকে এই ‘সেরা ব্যাংক অ্যাওয়ার্ড’ পুরস্কার প্রদান করা হয়। এর আগে দেশের প্রথম কার্বন নিরপেক্ষ স্মার্ট কার্ডের প্রবর্তক, প্রথম গ্রিন বন্ড ও প্রথম গ্রিন জিরো-কুপন বন্ড ইস্যুকারী এবং প্রথম টেকসই ট্রেড ফাইন্যান্স লেনদেনের প্রবর্তক হিসেবে প্রশংসা কুড়িয়েছিল আর্থিক প্রতিষ্ঠানটি। তাছাড়া, দেশের তরুণ প্রজন্ম ও বিদেশ-ফেরতদের দক্ষতা উন্নয়ন কার্যক্রম, নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ন, সাদিক ইসলামিক ব্যাংকিং গ্রাহকদের জন্য সাদাকাহ অ্যাকাউন্ট চালু এবং কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠিদের সহায়তা প্রদান করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় বলেন, ‘গত বছর নানান চ্যালেঞ্জ মোকাবিলা করে আমরা গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিতে সফল হয়েছি এবং সবার সাহায্যার্থে দৃঢ়তা ও স্থিতিস্থাপকতা প্রদর্শনের মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করেছি। এই অর্জন তারই প্রমাণস্বরূপ। আমাদের ওপর বছরের পর বছর ধরে আস্থা অব্যাহত রাখায় ব্যাংকের সব গ্রাহক, নিয়ন্ত্রক, কমিউনিটিজ এবং অন্য সব স্টেকহোল্ডারের প্রতি আমি কৃতজ্ঞ। একই সঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড পরিবারের সব সদস্যকে আন্তরিক ধন্যবাদ। তাদের সাহস, সংকল্প ও কর্মক্ষমতা আমাদের ধারাবাহিকভাবে সাহসী পদক্ষেপ নিতে এবং সেবামূলক কাজগুলো করতে অনুপ্রাণিত ও সাহায্য করে।’

দীর্ঘ ১১৭ বছরের বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনাকারী স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন ও নগর উন্নয়নে বিনিয়োগে সুবিধা প্রদানের মাধ্যমে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখতে ব্যাংকটি প্রতিজ্ঞাবদ্ধ। গত বছর সব ধরনের আমদানি-রপ্তানি অর্থায়নের এবং বিদেশি ব্যাংক দ্বারা বিদ্যুৎ উৎপাদনের অর্থায়ন ও এসএমই ঋণ নিশ্চিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বিশেষ ভূমিকা রেখেছে। একই সঙ্গে রিটেইল ফাইন্যান্সিংয়ে শক্তিশালী অবস্থানে রয়েছে ব্যাংকটি। স্ট্যান্ডার্ড চার্টার্ড মহামারি চলাকালেও দেশের সমৃদ্ধির যাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং ২০২১ সালে ৩০টি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। এশিয়ামানি একটি আর্থিক প্রকাশনা, যা বাণিজ্য ও অর্থসংক্রান্ত বিষয়বস্তু প্রকাশ করে থাকে। ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত এই প্রকাশনা স্টেকহোল্ডারদের প্রাসঙ্গিক অন্তর্দৃষ্টি, প্রতিবেদন ও বিশ্লেষণ প্রদান করে। এশিয়ামানি গ্লোবাল মিডিয়া গ্রুপ ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর পিএলসির একটি অংশ। এর আগে চলতি বছর ইউরোমানি ট্রেড ফাইন্যান্স জরিপ ২০২২ এবং এশিয়ামানি ট্রেড ফাইন্যান্স জরিপ ২০২২-এ বাংলাদেশের ‘বাণিজ্যিক অর্থায়নে মার্কেট লিডার’ হিসেবে শীর্ষস্থান অর্জন করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam