তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

ঠাকুরগাঁওয়ে সফলভাবে এগিয়ে যাচ্ছে নারী উদ্যোক্তারা

  • প্রকাশ শনিবার, ২ জুলাই, ২০২২, ৯.৪৭ এএম
  • ৩৮ বার ভিউ হয়েছে

জানে আলম, ঠাকুরগাঁওঃ ২০২০ সালের মে মাসে জেলার নারীদের সমন্বয়ে ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের যাত্রা শুরুর পর বাঁধা বিপত্তি আসলেও ধিরে ধিরে বাড়তে থাকে উদ্যোগতাদের সংখ্যা। করোনায় ঘরবন্দি মানুষ অনলাইনে কেনা বেচায় আগ্রহী হয়ে উঠে। নানা রকম খাবার পোশাকসহ বিভিন্ন পন্যের চাহিদায় বাড়তে থাকে উদ্যোক্তার সংখ্যা। গ্রুপটিতে যার বর্তমান সংখ্যা ৬৫ হাজার। বাড়িতে বসে তাদের হাতের তৈরি হরেক রকম মুখরোচক খাবার,কুশিপণ্য ওয়ালমেট, বিভিন্ন ডিজাইনের পোশাকসহ নানা রকম পণ্য বিক্রির প্রসার ঘটেছে।
তবে এবার সরাসরি পন্য ক্রয়ের সুযোগ ও পরিচিতির লক্ষ্যে ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের আয়োজনে দুদিন ব্যাপি অনুষ্ঠিত হচ্ছে “ অনলাইন পণ্য মেলা”। জেলার নারীদের এমন ব্যতিক্রম উদ্যোগে মুখোরিত হয়ে উঠে মেলা প্রাঙ্গন। পণ্য সামগ্রী ক্রয়ে ছুটে আসছেন ক্রেতা বিক্রিতা ও দর্শনার্থীরা। ২০২০ সালে তাদের যাত্রা সহজ না হলেও আজ তারা এই প্লাটফর্মে কাজের পরিধি লাভ করেছেন। ব্যবসায় প্রসার ঘটেছে। পন্য বিক্রি করে স্বাবলম্বী হতে শুরু করেছেন পরিবার।
মেলার আয়োজন কে আরো বিশেষ ভুমিকায় এগিয়ে যাচ্ছেন তারা। ঠাকুরগাঁওয়ে প্রথম বারের মতো নারীদের ব্যতিক্রমী এমন উদ্যোগ জেলার মানুষকে প্রানবন্ধ করেছে। অনলাইনে পন্য ক্রয়ে ভয় কাটছে ক্রেতাদের। স্পিং গার্ডেন চাইনিস ও লাভলী বিউটি পার্লারের সহযোগীতায় শহরের জেলা পরিষদ শিশুপার্ক প্রাঙ্গনে পহেলা জুলাই থেকে দুদিন ব্যাপি পণ্য মেলার আয়োজন মানুষের আস্তা তৈরি হয়েছে।
মেলায় পসরা সাজানো স্টল থেকে পছন্দের পণ্য সামগ্রী ক্রয়ে ছুটে এসেছেন দর্শনার্থী ও ক্রেতা বিক্রিতারা। এ ধরনের আয়োজনে উদ্যোগক্তাদের পথকে আরো সহজ করবে বলে মত সবার।
ধিরে ধিরে এখন বড় পরিসরে ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবার বলে জানিয়ে সহযোগীতা চান এই সমন্বয়ক ।
ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের এডমিন সানজিদা শারমিন সেতু জানান, শুরুটা কঠিন সময় পার হলেও বর্তমানে জেলা ও জেলার বাইরের নারীরা গ্রুপে যুক্ত থেকে পণ্য বিক্রি করছেন। মুলত সবার সাথে সবার পরিচিতি ও ক্রেতাদের আস্তা বাড়াতে মেলাটির আয়োজন। সকলের সহযোগীতা পেলে ব্যবসা প্রসার ঘটানো সম্ভব বলে মনে করেন তিনি।
আর মেলা উদ্বোধন করতে এসে জেলা পরিষদ প্রশাসক মুহাম্মদ সাদেক কুরাইশী ও সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটোসহ জনপ্রতিনিধিরা জানান, নারীরা আজ সমান তালে এগিয়ে যাচ্ছে। তাদের এমন ব্যতিক্রমী আয়োজন অত্যান্ত প্রসংশনীয়। তাদের ভাল কার্যক্রমে সব ধরনের সহযোগী প্রদানের আশ্বাস দেন জনপ্রতিনিধিরা।
অনলাইনের পাশাপাশি ব্যবসায় প্রসার ঘটাতে এক জুলাই থেকে শুরু হওয়া এ মেলায় ত্রিশটি স্টল বসেছে। আর প্রতিটি স্টলে হাতের তৈরি নানা ধরনের পণ্য বিক্রি করছেন বিভিন্ন জেলার নারী

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam