তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৫৩ অপরাহ্ন

দেশে ফিরলেন আরও ২ হাজার ৯৭৮ হাজি

  • প্রকাশ সোমবার, ২৫ জুলাই, ২০২২, ২.৩৭ পিএম
  • ২৭ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: পবিত্র হজ শেষে একদিনে আরও দুই হাজার ৯৭৮ জন হাজি দেশে ফিরেছেন। এ নিয়ে রবিবার (২৪ জুলাই) পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরলেন ২৬ হাজার ৫০৪ জন হাজি। আজ সোমবার ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্কের হজের বুলেটিনে এ তথ্য জানানো হয়।

আইটি হেল্পডেস্ক জানিয়েছে, সৌদি আরবে মোট ২৩ জন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। মারা যাওয়া হজযাত্রী/হাজিদের মধ্যে পুরুষ ১৬ ও নারী ৭ জন। গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)।
বুলেটিনে আরও জানানো হয়, মক্কায় বাংলাদেশ হজ অফিসের কনফারেন্স কক্ষে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সরকারি ব্যবস্থাপনায় যাওয়া শেষ পর্যায়ের হজ গাইডদের নিয়ে একটি মতবিনিময় সভা হয়। ওই মতবিনিময় সভায় হজ পরবর্তী ও হাজিদের মদিনা যাওয়ার বিভিন্ন করণীয় বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেওয়া হয়।

হজ শেষে গত ১৪ জুলাই ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। এ পর্যন্ত মোট ৬৪টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৯টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ৩০টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ৪ আগস্ট।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam