তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

পরীক্ষার খাতায় ‘মাসুদ ভালো হয়ে যাও’

  • প্রকাশ মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২, ৩.৫৯ পিএম
  • ১৭৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পর এবার কক্সবাজারে পরীক্ষার উত্তরপত্রের খাতায় এক ছাত্র লিখেছেন, আজকে আমার মন ভালো নেই, মাসুদ ভালো হয়ে যাও। এছাড়াও তিনি খাতায় সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কয়েকটি আলোচিত কথা লিখেছেন।

গতকাল বুধবার কক্সবাজার সিটি কলেজে এ কাণ্ড ঘটেছে। তবে বিষয়টি অস্বীকার করেছে কলেজ কর্তৃপক্ষ। তারা বলছে, এ নামের কোনো ছাত্র তাদের নেই এবং ওই দিন যুক্তিবিদ্যার পরীক্ষাও অনুষ্ঠিত হয়নি।

ফাঁস হওয়া ওই খাতায় দেখা যাচ্ছে, ২৯ জুন মানবিক শাখার বিভাগ ভিত্তিক বিষয় যুক্তিবিদ্যা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল। পরীক্ষার খাতায় এ কাণ্ড ঘটানো শিক্ষার্থীর নাম মিসকাত চৌধুরী। তার রোল নম্বর ৯৮০। ফাঁস হওয়া ওই উত্তরপত্রে কক্সবাজার সিটি কলেজের নাম, লোগো, এমনকী সিটি কলেজের সিলও রয়েছে।

উত্তরপত্রে প্রথম পাতায় ১নং প্রশ্নের উত্তরে লেখা হয়েছে, আজকে আমার মন ভালো নেই। এরপর ২নং প্রশ্নের উত্তরে লেখা হয়েছে, কাদেরের তিনটি সূত্র লেখা হলো:
১/ জ্বালা অন্তরে জ্বালা।
২/ আমরা করোনার চেয়ে শক্তিশালী।
৩/ কাগজে লিখো নাম, ছিঁড়ে যাবে,ব্যানারে লিখো নাম মুছে যাবে!
পাথরে লিখো নাম ক্ষয়ে যাবে, হৃদয়ে লিখো নাম রয়ে যাবে।

৩নং প্রশ্নের উত্তর বলে তিনি লিখেছেন, মাসুদ ভালো হয়ে যাও।

এ ব্যাপারে কলেজে অধ্যক্ষ ক্যথিং অং বলেন, ছবি ফাঁস হওয়ার পর আমি বিষয়টি তদন্ত শুরু করি। তদন্তে  জানা গেছে, ওই নামের কোনো শিক্ষার্থী আমাদের কলেজের দ্বাদশ শ্রেণিতে নেই। খাতায় শিক্ষকের যে দস্তখত রয়েছে তাও আমাদের কলেজের কোনো শিক্ষকের নয়। আর ওই দিন যুক্তিবিদ্যার পরীক্ষাও অনুষ্ঠিত হয়নি।

তিনি বলেন, কেউ দুষ্টুমি করে এমন কাণ্ড ঘটিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৪ জনু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠায় ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ লেখা একটি উত্তরপত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।পাশেই আবার লাল কালিতে শূন্য নম্বর দিয়ে ‘বাতিল’ লেখা। দৈনিক শিক্ষা.কম

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam