তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

ফুলছিড়র স্বপ্নযাত্রায় ২০ নারী

  • প্রকাশ শুক্রবার, ১ জুলাই, ২০২২, ৫.৩৩ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ গাইবান্ধার নিভৃত গ্রামাঞ্চলের ২০ নারী। দর্জির কাজ শিখে উদ্যোক্তা হবেন। এমন স্বপ্নে গ্রহণ করলেন প্রশিক্ষণ। তারা বিনামূল্যে পেলেন সেলাই মেশিন। এ দিয়ে শুরু হলো তাদের সেই কাঙ্খিত যাত্রা।
বৃহস্পতিবার (৩০ জুন) বিআরডিবি’র প্রশিক্ষণ কেন্দ্রে টেইলারিং প্রশিক্ষণের সমাপনী শেষে ওই ২০ জন নারীর হাতে তুলে দেওয়া হয় সেলাই মেশিন। মেশিনগুলো পেয়ে আনন্দে আপ্লুত তারা।
ফুলছড়ি উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) আয়োজনে মেশিন বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলাউদ্দিন।
এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওছার আলী, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সোহেল রানা, পল্লী বিদ্যুৎ সমিতির কালির বাজার সাব জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার আজিজুল ইসলাম, সহকারী পল্লী  উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান, প্রশিক্ষক রোজী আকতার প্রমুখ উপস্থিত ছিলেন ।
ওই ২০ নারীর অন্যতম একজন স্বপ্নময়ী ছালমা খাতুন জানান, নিজেকে আত্মনির্ভরশীলের পাশাপাশি অন্যদের কর্মসংস্থান সৃষ্টির করার স্বপ্ন তার দীর্ঘদিনের। সেই স্বপ্নের বাস্তবরূপ দিতে সমন্বিত পল্লী দারিদ্র্য প্রকল্পের আওতায় প্রশিক্ষণ নিয়েছেন তিনি।
তিনি বলেন, আমি প্রশিক্ষণ ও সেলাই মেশিন পেয়ে অত্যন্ত খুশি। পূর্বপরিকল্পনা অনুযায়ী আমার কর্মযাত্রা শুরু করছি। এখান থেকে শতশত বেকারদের কর্মসংস্থান তৈরী করার স্বপ্ন দেখছি আমি।
উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সোহেল রানা জানান, গ্রামীণ অসহায়-দরিদ্র নারীদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে এই প্রশিক্ষণটি অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam