তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন
সদ্য সংবাদ :

ভারতের মণিপুরে ভূমিধসে নিহত ২০

  • প্রকাশ শনিবার, ২ জুলাই, ২০২২, ৬.২২ এএম
  • ১৯ বার ভিউ হয়েছে

ভারতের মণিপুর রাজ্যে ভারি বৃষ্টির কারণে সৃষ্ট ভয়াবহ ভূমিধসের কবলে পড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জন। এছাড়া নিখোঁজ অবস্থায় রয়েছেন এখনও প্রায় অর্ধশত মানুষ। ভারতীয় গণময়াধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (৩০ জুন) মণিপুর রাজ্যে ভারি বৃষ্টিপাতের ফলে রেলওয়ের নির্মাণাধীন প্রকল্প এলাকায় ভয়াবহ ভূমিধস হয়। মুহূর্তের মাঝেই মাটি চাপা পড়েন অনেকে। তাৎক্ষনিকভাবে ২৩ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হলেও মারা যান আরও কয়েকজন। এছাড়াও এখনও নিখোঁজ রয়েছেন পায় অর্ধশত, তাদের উদ্ধারে অভযান চলছে। মণিপুর পুলিশের মহাপরিচালক পি. দৌঙ্গজেল বলেন, উদ্ধার অভিযান এখনও চলছে। বৃষ্টি কিছুটা কমায় অভিযান জোরদার করা হয়েছে। উদ্ধারকাজে ব্যবহারের জন্য ভারী যন্ত্রপাতি আনা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। কতজন লোক আটকা পড়েছে নিচে সেটি এখনও স্পষ্ট নয়।

উদ্ধার অভিযানে স্থানীয় পুলিশের পাশাপাশি সেনাবাহিনীও অংশ নিয়েছে। হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে হতাহতদের চিকিৎসা ও উদ্ধারকাজের জন্য। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্ধারকাজ অব্যাহত থাকলেও এখন পর্যন্ত নিখোঁজ ব্যক্তিদের বেঁচে থাকার সম্ভাবনা প্রায় নেই বলা চলে। এদিকে স্মরণকালের ভয়াবহ বন্যায় আসামের অনেক এলাকা এখনও ডুবে আছে। ফসলের জমির পানি নামেনি এখনও, পানির নিচে থেকে নষ্ট হয়ে গেছে অনেক ফসল। বন্যার পানিতে মাঠের ফসল নষ্ট হওয়ায় ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে কৃষকরা।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam