তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:৫৬ অপরাহ্ন

রঙিন জার্সিতে ঘুরে দাঁড়ানোর আশা বাংলাদেশের

  • প্রকাশ শনিবার, ২ জুলাই, ২০২২, ৫.১৫ এএম
  • ১৮ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ক্যারিবিয়ান সফরের শুরুটা বেশ খারাপই হয়েছে বাংলাদেশের। দুই ম্যাচের টেস্ট সিরিজের হেরেছে দুটিতেই। আজ থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টির লড়াই। যেখানে ঘুরে দাঁড়ানোর আশা মাহমুদুল্লাহর দলের। আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ডমিনিকায় উইন্ডিজের বিপক্ষে রঙিন জার্সিতে মাঠে নামবে বাংলাদেশ দল। ৩ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে জয়ের ব্যাপারে বেশ আশাবাদী বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ম্যাচের আগে সাংবাদিকদের কাছে মাহমুদুল্লাহ বলেন, ‘দল হিসেবে আমাদের জন্য সিরিজ জয়ের সুযোগ। বাংলাদেশের জন্য জেতার সুযোগ।’ এর আগে ২০১৮ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরেও টেস্ট সিরিজে হারের পর ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে জয় নিয়েই দেশে ফিরেছিল টাইগাররা। এবারও তাই লাল বলে হারলেও সাদা বলে ফিরে আশার বাণীই শোনালেন অধিনায়ক। টেস্টে হারের প্রভাব টি-টোয়েন্টইটে পড়বে না বলেও জানান তিনি।

মাহমুদউল্লাহ বলেন, ‘সাদা বল আর লাল বল আলাদা। এখানে ভিন্ন বলের খেলা। লাল বলের সিরিজকে এখন আমরা সামনে আনছি না, টি-টোয়েন্টিতেই মনোযোগ রাখার চেষ্টা করছি। একইসাথে আমরা বিশ্বকাপেরও প্রস্তুতি নিচ্ছি। ওয়েস্ট ইন্ডিজকে তাদের ঘরের মাঠে মোকাবেলা করতে মুখিয়ে আছি।’ এদিকে ভয়ংকর এক সমুদ্রযাত্রা শেষ করে আগেরদিনই ডমিনিকায় পৌঁছেছে বাংলাদেশ দল। বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়েই বহুদিন পর আন্তর্জাতিক ম্যাচ ফিরছে ডমিনিকায়। ৩ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচই হবে এখানে। এখানে বাংলাদেশের একটা সুখস্মৃতিও আছে বটে। এই মাঠে টাইগারদের রয়েছে শতভাগ জয়ের রেকর্ড। ২০০৯ সালে দুই ওয়ানডে খেলে দুইটিতেই জয় নিয়ে মাঠ ছেড়েছিলো বাংলাদেশ। বহু আগের সুখস্মৃতি থাকলেও সেটি নিয়ে এখন অবশ্য মাথা ঘামাতে নারাজ বাংলাদেশের অধিনায়ক। তিনি বলেন, ‘আজকে আমি আর সাকিব বাসে আসার সময় ওই সময়কার কথাগুলো বলছিলাম। আমি যখন ড্রেসিংরুমে ঢুকলাম তখন সাকিবকে বলছিলাম- এখানে এভাবে খেলে এভাবে জিতেছিলাম। এটা (অতীত রেকর্ড) সবসময়ই ভালো অনুভূতি দেয়। তবে একইসাথে এটা অনেক আগের কথা। এখন হয়ত এটা আমাদের জন্য নতুন একটা ভেন্যু।’

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam