তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:২২ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

শিবগঞ্জে ট্রাক ড্রাইভারের ঘরে বেড়ে ওঠেছে হিরো আলম ও যুব রাজ দাম হাকা হচ্ছে ২১ লক্ষ

  • প্রকাশ শুক্রবার, ১ জুলাই, ২০২২, ৫.৩১ এএম
  • ৩৯ বার ভিউ হয়েছে

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার শিবগঞ্জে ট্রাক ড্রাইভারের ঘরে বেড়ে ওঠছে হিরো আলম ও যুব রাজ নামের ২টি হলিস্ট্রিয়ান ফ্রিজিয়াম ষাড় গরু। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ক্রেতারা দাম হাঁকছেন ২১ লক্ষ টাকা।

সরেজমিন গিয়ে দেখা যায়, উপজেলার মোকামতলা ইউনিয়নের ভাগকোলা গ্রামের ট্রাক চালক আব্দুল করিম তার ঝুপরি ঘরে গত ৪ বছর আগে ২টি ষাড় গরু লালন পালন শুরু করেন। তিনি সখের বসে ষাড় ২টির নাম রাখেন হিরো আলম ও যুবক রাজ। হিরো আলম ও যুবরাজ ট্রাক চালকের বাড়িতে বেড়ে উঠতে থাকে। বর্তমানে হিরো আলম এর ওজন ১১শ কেজি এবং যুবরাজ এর ওজন ১ হাজার ৫০ কেজি। পবিত্র কুরাবানী ঈদ উপলক্ষে গরু ২টি বিক্রি করতে চান হিরো আলম এর মালিক আব্দুল করিম। হিরো আলম ও যুবরাজ প্রতিদিন ৮শ থেকে ৯শ টাকার দানাদার খাবার খায় ও এর পাশাপাশি ঘাস খায়। গরুর মালিক আব্দুল করিম বলেন, আমি গত ৪ বছর যাবৎ হিরো আলম ও যুব রাজকে লালন পালন করে আসছি। দীর্ঘদিন যাবৎ গরু ২টি কে অনেক কষ্ট করে খাবার খাওয়ানোর পাশাপাশি দেখাশোনা করে আসছি। তিনি বলেন এবার ঈদে হিরো আলম এর দাম ১১ লক্ষ টাকা এবং যুবরাজ এর দাম ১০ লক্ষ টাকা বিক্রি করতে চান। তিনি আরো বলেন, ইতিমধ্যে গরু ২টি বিক্রির খবর পেয়ে জয়পুরহাট, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা, গোবিন্দগঞ্জ সহ বিভিন্ন এলাকা থেকে প্রতিদিনই ক্রেতারা এসে ভীড় জমাচ্ছেন। কাঙ্খিত মূল না পাওয়া বিক্রি করা সম্ভব হচ্ছে না। ক্রেতাদের পাশাপাশি প্রতিনিয়ত আশপাশের গ্রামের নারী পুরুষ হিরো আলম ও যুব রাজকে এক নজর দেখার জন্য ভীড় জমাচ্ছেন।

এব্যাপারে শিবগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা জাফরিন রহমান বলেন, শিবগঞ্জ উপজেলার মধ্যে হিরো আলম ও যুবরাজ সব চেয়ে বড় গরু। উপজেলা প্রাণি অফিস থেকে আমরা সব সময় খামারীদের পরামর্শ প্রদান করে আসছি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam