তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৭:০১ অপরাহ্ন

২৭১৬ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত

  • প্রকাশ বুধবার, ৬ জুলাই, ২০২২, ৭.১১ এএম
  • ৪৬ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দুই হাজার ৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে। এদের মধ্যে কারিগরির ৬৬৫ টি। বাকীগুলো সাধারণ স্কুল, কলেজ ও মাদরাসা।   বুধবার দুপুরে শিক্ষামন্ত্রী দীপু মনি এ বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানাবেন বলে  নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

২০১৯ খ্রিষ্টাব্দে প্রথমবারের মতো এমপিওর তালিকা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় ও ব্যনাবেইসের অদক্ষতায়  অসংখ্য ভুল ও ভুয়া প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়। শিক্ষা বিষয়ক দেশের একমাত্র পত্রিকা এর ধারাবাহিক  অনুসন্ধানী প্রতিবেদনে উঠে আসে সেই চিত্র।  পরে মন্ত্রণালয় নানা কৌশলে সেই ভুয়া ও অযোগ্য চিহ্নিত প্রতিষ্ঠানগুলো এমপিওর তালিকা থেকে বাদ দেয়।

এবার নতুন প্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকা প্রকাশে আলাদা অনুষ্ঠান করেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দৈনিক শিক্ষা.কম

এমপিওভুক্ত হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা মাসে বেতনের মূল অংশ ও কিছু ভাতা সরকার থেকে পেয়ে থাকেন। ২০১৯ খ্রিষ্টাব্দে ২ হাজার সাতশর মতো এবং তারও আগে ২০১০ খ্রিষ্টাব্দে ১ হাজার ৬২৪টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছিল

বিস্তারিত আসছে…

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam