বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্টিত

মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্টিত

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভা অনুষ্টিত হয়েছে।
বুধবার (১৩ মার্চ) সকালে মৌলভীবাজার জেলা পুলিশের কল্যাণ সভা ও মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্চিত হয়েছে।
পুলিশ লাইনস্ ড্রিল শেডে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপংকর ঘোষের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশের মাননীয় পুলিশ সুপার মো. মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার)।
কল্যাণ সভায় জেলা পুলিশের বিভিন্ন থানা, ফাঁড়িসহ অন্যান্য ইউনিটে কর্মরত পুলিশ সদস্যদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান এবং পুলিশের বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। দুপরে মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোহাম্মদ সারোআর আলমের সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার)।
সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, মুলতবি মামলা ও জিডি, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। পুলিশ হেডকোয়ার্টার্সের পুরস্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৪ সালের ফেব্রæয়ারি মাসে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত হন জুড়ী থানার জনাব এস এম মাইন উদ্দিন।
বড়লেখা থানার এসআই জনাব জাহেদ আহমদ ফেব্রæয়ারি মাসে জেলার শ্রেষ্ঠ এসআই এবং কুলাউড়া থানার এএসআই জনাব তাজুল ইসলাম জেলার শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন।
পুলিশ পরিদর্শক জনাব দীপাংকর রায় শ্রেষ্ঠ কোর্ট পুলিশ পরিদর্শক নির্বাচিত হন।  জুড়ী কোর্টের শেখর রঞ্জন পাল শ্রেষ্ঠ সিএসআই এবং এএসআই  সুমন্ত পাত্র সুমন শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন।
ফেব্রুয়ারি মাসের পারফরম্যান্স অনুযায়ী সদর ট্রাফিক জোনের সার্জেন্ট জনাব রূপন চন্দ্র পাল শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট নির্বাচিত হন।
এছাড়া শ্রীমঙ্গল থানার দুটি দস্যুতার মামলার মূল রহস্য উদঘাটন এবং আসামি গ্রেফতার করায় শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম এবং জেলা গোয়েন্দা শাখার (ডিবি) কনস্টেবল মোঃ তাজুল ইসলামকে বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়। পুলিশ সুপার মহোদয় শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারগণের হাতে ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন। সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আজমল হোসেন এবং মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জগণ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন