তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

এক মিনিটে ১৪৮টি নারিকেল ভেঙে ওয়ার্ল্ড রেকর্ড

  • প্রকাশ বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০২২, ৮.০২ এএম
  • ২১ বার ভিউ হয়েছে
Der 61-Jährige Kampfsportexperte und mehrfache Weltrekordhalter Muhamed Kahrimanovic verbesserte heute in seiner Kampfsportschule »Mo San e.V.« in Hamburg-Schnelsen den RID-Weltrekord für »die meisten mit einer Hand zerschlagenen Kokosnüsse in einer Minute« auf 130 Kokosnüsse. Foto: Rekord-Institut für Deutschland/ Johanna Reumann

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মাত্র এক মিনিটে শুধুমাত্র হাত দিয়ে ১৪৮টি নারিকেল ভেঙে সবাইকে চমকে দিয়েছেন জার্মানের মুহামেদ কাহরিমানোভিক। একইসাথে জায়গা করে নিয়েছেন গিনেস ওয়াল্ড রেকর্ডে। মার্কিন সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) প্রতিবেদনে জানা যায়, এক মিনিটে হাত দিয়ে শক্ত ১৪৮টি নারিকেল ভেঙে দেখিয়েছেন মুহামেদ। তার নাম উঠে এসেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে। তিনিই প্রথম ব্যক্তি যিনি এই অসাধ্যকে সাধন করেছেন। হাত দিয়ে শক্ত জিনিস অনায়াসে ভেঙে ফেলার বিশেষ এ গুণের কারণে তাকে অনেকে ‘হ্যামার হ্যান্ড’ বলেও ডাকেন। গিনেস বুকে এর আগের রেকর্ডও তারই করা ছিলো। নতুন এই রেকর্ড গড়ার আগে আরও পাঁচবার এক মিনিটে এক হাতে নারিকেল ভেঙে দেখিয়েছেন তিনি। এবার নিজের রেকর্ডই নিজে ভেঙেছেন মুহামেদ। সম্প্রতি ইতালির জনপ্রিয় টিভি সিরিজ লো শো দেই রেকর্ডে অংশ নিয়ে এই প্রতিভা দেখান মুহামেদ। মিলানে অনুষ্ঠিত ঐ আয়োজনে উপস্থিত ছিলেন অসংখ্য দর্শক। ছিলেন আয়োজক ও গিনেস কর্তৃপক্ষও। সবার সামনেই এই রেকর্ড গড়েছেন মুহামেদ। শুরুতে বাম হাত দিয়ে নারিকেল ভাঙেন। পরে ডান হাত দিয়েও নারিকেল ভাঙা শুরু করেন।

তবে গিনেস কর্তৃপক্ষে শর্তানুযায়ী, দুই হাত একসঙ্গে ব্যবহার করেননি তিনি। পুরো কাজটি দ্রুত শেষ করেন। এক মিনিটে নিমিষেই নারিকেলগুলো ভেঙে দেখান। যা উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। গিনেস কর্তৃপক্ষ জানায়, রেকর্ড গড়ার জন্য নারকেল ভাঙতে দুই হাত ব্যবহারের অনুমতি ছিলো মুহামেদের। তবে শর্ত ছিলো, তিনি একটি নারকেল এক হাত ব্যবহার করে ভাঙতে পারবেন। একটি নারকেল ভাঙতে একসঙ্গে দুটি হাত ব্যবহার করা যাবে না। সংস্থাটি আরও জানায়, মুহামেদ শুরুতে বাঁ হাত দিয়ে নারকেল ভাঙতে শুরু করেন। একপর্যায়ে এ কাজে তিনি তার ডান হাতও ব্যবহার করেন। তবে একটি নারকেল ভাঙতে তিনি একসঙ্গে দুটি হাত ব্যবহার করেননি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam