তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:১৫ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

ঘোড়াঘাটে বেইলি ব্রিজে ঝুঁকি নিয়ে চলছে শত শত নৈশ কোচ

  • প্রকাশ সোমবার, ১ আগস্ট, ২০২২, ৫.২৫ এএম
  • ৬৫ বার ভিউ হয়েছে
মনোয়ার বাবু,ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাট করতোয়া নদীর উপর নির্মিত দুই যুগেরও বেশী পুরাতন ঝুঁকি পূর্ন বেইলি ব্রীজ দিয়ে অবাদে চলছে ভারী যানবাহনের সাথে শত শত নৈশ কোচ। গাইবান্ধা পলাশবাড়ী মহাসড়কের সাথে সম্পর্কিত হাওয়ায় এই সড়কের গুরুত্ব বেড়ে গেছে অনেক।দুই পারের কয়েক উপজেলা থেকে অন্তত গড়ে প্রতিদিন পঁচিশ থেকে ত্রিশ হাজার মানুষ রিক্সা, সিএনজি, ব্যাটারি চালিত অটোরিক্সা, মোটর সাইকেল, ট্রাক, ট্রাক্টর, প্রাইভেটকার,মাইক্রো,মিনি বাস,পিক-আপ, কর্ভাডভ্যান, ইট বালি বহনকারি ট্রাক্টর,অ্যাম্বুলেন্স সহ শত শত যানবাহন চলাচল করে এই ঝুঁকি পূর্ণ ব্রীজ দিয়ে। সরেজমিন দেখা যায়, বহু দিনের পুরাতন বেইলি ব্রীজ হওয়ার কারণে বেশ কিছু জায়গায় পাটাতনের নাট খুলে ফাঁকা হয়ে গেছে।যায় কারণে মাঝে মাঝেই এখানে দূর্ঘটনার শিকার হতে হয়।তাছাড়া দুই পার্শ্বে ঝুঁকি পূর্ন ব্রীজ বিল বোর্ড লেখা থাকা শর্তেও গুরুত্ব পূর্ন সড়ক হওয়ায় মানছে কোন নিয়ম।ফলে যে কোনো সময় ঝুঁকির্পূণ এই বেইলি ব্রিজে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। বিশেষ করে রাতে যখন সৈয়দপুর,ঠাকুরগাঁ,রংপুর নীলফামারী,কুড়িগ্রাম,গাইবান্দার নৈশকোচ ঢাকা সহ দেশের বিভিন্ন প্রান্তে যাওয়ার জন্য ছেড়ে আসে, তখন পলাশবাড়ী গোবিন্দগঞ্জ মহাসড়কের যানজট এড়াতে করতোয়া নদীর উপর নির্মিত এই ঝুঁকিপূর্ণ ব্রীজের উপর দিয়ে শত শত নৈশকোচ ঘোড়াঘাটের আঞ্চলিক মহাসড়ক ব্যবহার করে।ফলে এই ব্রীজ টি আরও ঝুঁকিতে পড়েছে।
স্থানীয় বাসিন্দা পরিমল কুমার চৌধুরী জানান, দিনের বেলায় ভারী ট্রাক চলাচলের সাথে সাথে রাত ১০ টা থেকে রাত ১ টা পর্যন্ত চলে শত শত নৈশ কোচ।এতে করে ঝুঁকি পূর্ণ বেইলি ব্রীজটি চরম ঝু্ঁকির মধ্যে আছে।যখন এই সেতুর উপর দিয়ে ভারী যানবাহক চলাচল করে তখন এর পাটাতনের বিকট শব্দে আশেপাশের অসুস্থ রোগী,শিশু বাচ্চা এবং বৃদ্ধ মানুষরা আতঙ্কিত হয়ে পড়েন।তিনি আরও জানান,বেশ কিছু দিন আগে এক দম্পতীর মোটরসাইকেল নিয়ে যাওয়ার সময় গাড়িকে সাইড দিতে গিয়ে ব্রীজের নীচে মোটরসাইকেল নিয়ে পড়ে গেলে ঘটনাস্থলে এক নারীর মৃত্যু ঘটে।এরকম অহরহ ছোটখাটো ঘটনা প্রতিনিয়ত ঘটতেই আছে।এজন্য আমাদের সব সময় আতংকের মধ্যে থাকতে হয়। ব্রিজটি ভেঙ্গে কখন যে কি হয়ে যায়।গুরুত্ব পূর্ণ এই ব্রীজটি ব্যবহারের জন্য এসময় তিনি একটি কংক্রিটের ব্রিজ নির্মাণের দাবি জানান। করতোয়া বেইলি ব্রীজ টি সড়ক ও জনপথ অধিদপ্তর গাইবান্ধার আওতাধীন হওয়ায় গাইবান্ধা নির্বাহী প্রকৌশলী মোঃ ফিরোজ আকতার জানান,ঝুঁকি পূর্ন এই ব্রীজ টি দিয়ে এভাবে এত গুলো নৈশ কোচ পারাপার হওয়া বিপদজনক। আমাদের আরও সচেতন হতে হবে।তিনি আরও জানান,এবিষয়ে সংশ্লিষ্ট থানায় অবগত করা হবে।যাতে তাঁরা দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam