তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

পার্বতীপুরে প্রকাশ্যে দিন দুপুরে গাছ কাটল বনদস্যু কালুয়া। পানি উন্নয়ন বোর্ড টের পেল না।

  • প্রকাশ মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২, ৫.৫৩ পিএম
  • ৬১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.ডেস্কঃ

পার্বতীপুরে দিবালোকে ১২ লক্ষাধিক টাকার গাছ কেটে নিয়ে গেল এলাকার বনদস্যু কালুয়া। অবশেষে ১ মাস পর ঘুম ভাঙ্গল বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তাদের।
গত ২ আগষ্ট মোঃ মাসুদ রেজা উপ- সহকারী প্রকৌশলী পওর শাখা-১। পার্বতীপুর,দিনাজপুর বাদি হয়ে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
এজাহার সূত্রে জানা যায় বেলাই চন্ডি ইউনিয়নের সোনা পুকুর মাঝাপাড়া এলাকার সেচ খালের উভয় পাড়ের ১ কিলোমিটার অংশের ৮৩৫ টি ইউক্যালেপটর গাছ কেটে নিয়ে যায় দূর্বত্তরা। যার আনুমানিক মুল্য ১২ লক্ষ ৫ ০ হাজার টাকা।সেচ খালের উভয় পাড় পুর্নবাসনও শক্তি শালী করনের কাজ চলমান আছে।এ কাজ বাস্তবায়নের জন্য গাছ গুলো অপসারনের জন্য বন বিভাগ দিনাজপুরকে অবহিত করেছেন। বন বিভাগে নিলাম কার্যক্রম চলমান আছে। নিলামের আগেই সব গাছ কেটে নিয়ে গেছে দূর্বত্তরা।এলাকাবাসী জানায় সোনাপুকুর পশ্চিম পাড়ার আবুবক্কর ওরফে কালুয়া( ৩৫) দিনদুপুরে গাছ গুলো কেটে নিয়ে গেছে।কালুয়ার পিতা মৃত নুরুউদ্দীন ওরফে নুরু।সোনাপুকুর এলাকার একাধিক লোক বলেন কালুয়া হলো এলাকার মাদক ব্যাবসায়ী।খারাপ প্রকৃতির লোক।তার বিরুদ্ধে পার্বতীপুর মডেল থানায় একাধিক মামলা আছে। গত ৩১ জুলাই সোনাপুকুর মাঝা পাড়া গেলে এলাকার আজিজুল ইসলাম প্রামানিক(৪০) বলেন কালুয়ার বাড়ির সামনে এখনো অসংখ্য গাছের গুল জমা করে রাখছে।বাকি গাছের গুল গুলো সৈয়দ পুর উপজেলার কয়েকটি ছ মিলে বিক্রি করেছে। এব্যাপারে ১ নং বেলাইচন্ডি ইউনিয়নের চেয়ারম্যান নুর মোহাম্মদ রাজা বলেন আমি লোক মুখে শুনেছি।বিষয়টি উদ্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এব্যাপারে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পার্বতীপুর- সৈয়দপুর জোনের প্রকৌশলী আব্দুর রকিব বলেন ঘটনার জানার পর দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে পার্বতীপুর মডেল থানায় মামলা করেছে।
পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ হামিদুল ইসলাম বলেন গাছ চুরির বিষয়ে ১ টি মামলা হয়েছে।দ্রুত গাছ চুরির সাথে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam