তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে ১৫দিনে ব্যবধানে দুটি বিদ্যালয়ে দুধর্ষ চুরি। বিদ্যালয়ের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত কতৃপক্ষ

  • প্রকাশ সোমবার, ৮ আগস্ট, ২০২২, ৮.৫৩ এএম
  • ৯৫ বার ভিউ হয়েছে
smart

মোঃ আফজাল হোসেন,ফুলাবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ ফুলবাড়ীতে ১৫দিনের ব্যবধানে দু’টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দুধর্ষ চুরি। ফুলবাড়ীতে চুরির মাত্র বেড়ে গেছে আইন প্রয়োগকারী সংস্থার তৎপরতা না থাকায়। গত ৬ আগষ্ট এলুয়াড়ী ইউনিয়নের গোলার ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং এর আগে গত ২৩ জুলাই একই এলাকার গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেটের তালা ভেঙ্গে একই ভাবে চুরির ঘটনা ঘটে। এঘটনায় গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল উদ্দিন চৌধুরী এবং গোলার ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আবু বক্কর সিদিক বাদী হয়ে পৃথক পৃথক ভাবে ফুলবাড়ী থানায় দুটি অভিযোগ দায়ের করেছেন।
বিদ্যালয় কর্তৃপক্ষরা বলছেন,দু’টি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রায় তিন লাখ টাকার অধিক মালামাল চুরি করে নিয়ে গেছে। এখনো পর্যন্ত পুলিশ তাদের খুজে পায়নি। এদিকে ১৫দিনের ব্যবধানে দ’ুটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনায়,অন্য বিদ্যালয়ের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসিনা ভূঁইয়া। তিনি বলেন,বর্তমানে প্রতিটি বিদ্যালয়ে লাখ লাখ টাকার সরকারী মালামাল (শিক্ষা উপকরণ) রয়েছে, এভাবে একের পর এক বিদ্যালয়ে চুরির ঘটনা তিনিসহ তার অন্যকর্মকর্তারাও আতঙ্কিত হয়ে পড়েছেন। এদিকে পরপর দুটি বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটলেও এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।  তবে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশ্রাফুল ইসলাম বলেন চুরির ঘটনা উদ্ঘাটনসহ অপরাধীদেরকে ধরতে পুলিশী অভিযান চলছে,অল্প সময়ের মধ্যে অপরাধীদের আটক করা সম্ভাব হবে বলে তিনি জানান। সরেজমিনে গিয়ে দেখাযায় উপজেলার গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের লোহার গেট ও অফিসের তালা ভাঙ্গা ও একই ভাবে এলুয়াড়ী গোলার ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তালা ও আলমারীর লক ভাঙ্গে চুরির ঘটনা ঘটেছে। কাশ রুম এবং লাইব্রেরীর ১৭টি ফ্যান সহ অন্যন্য মালামাল চুরি হয়েগেছে। গণিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল উদ্দিন চৌধুরী জানান, চোরেরা বিদ্যালয়ের লোহার গেটের তালা ভেঙ্গে, বিদ্যালয়ের বায়োমেট্রিক হাজিরা মেশিন, একটি প্রিন্ট মেশিন,একটি স্কানার মেশিন, একটি প্রজেক্টর, একটি স্পিকার ও একটি ওয়াইফাইযন্ত্রসহ প্রায় এক লাখ ৫০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায় । এদিকে গোলার ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান আবু বক্কর সিদ্দিক বলেন ৫আগষ্ট দিবাগত রাতে চোরেরা বিদ্যালয়ের তালা ভেঙ্গে ১৭টি ফ্যানসহ দামী শিক্ষা উপকরণ চুরি করে নিয়ে যায, যার বাজার মূল্য প্রায় দুই লাখ টাকা।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam