তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:১০ পূর্বাহ্ন

ফুলবাড়ী স্বাস্থ্যকমপ্লেক্সের গার্ডেনারের বদলী আজও তৈরী হয়নি ভেজষ বাগান।

  • প্রকাশ বুধবার, ১০ আগস্ট, ২০২২, ১০.২৭ এএম
  • ৯২ বার ভিউ হয়েছে
smart

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি ঃ দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যসিসটেন্ট (গার্ডেনার) হারবাল প্রকাশ চন্দ্রকে ১৮বছর পর বদলী করা হয়েছে। গত ২ আগষ্ট স্বাস্থ্য অধিদপ্তর (হোমিও চিকিৎসা) পরিচালক ডা. মো: হাবিবুর রহমান সাক্ষরিত চিঠিতে উল্লেখ রয়েছে, আদেশ জারীর ৫ কার্যদিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোদানের কথা বলা হয়েছে। সেই আদেশ অনুযায়ী দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে বদলী করা হয়।
এদিকে হারবাল এ্যাসিসটেন্ট (গার্ডেনার) প্রকাশ চন্দ্রকে শাস্তিমুলক বদলী করার প্রতিবাদ জানিয়েছে প্রকাশ চন্দ্রর পরিবারের সদস্যসহ তার গ্রামবাসীরা।  তারা জানায় প্রকাশ চন্দ্র একজন ছোট পদের কর্মচারী, তাকে যেখানে বদলি করা হয়েছে (প্রকাশের)বাড়ী থেকে প্রায় এক হাজার কিলোমিটার দুরে গিয়ে চাকুরি করে পরিবারের খরচ চলা কঠিন হয়ে যাবে। এ কারনে তারা বদলীর আদেশ প্রত্যাহারের জন্য রোববার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটকের সামনে দাড়িয়ে থেকে এই প্রতিবাদ জানায়। জানাগেছে, হারবাল এ্যাসিসটেন্ট (গার্ডেনার) পদে প্রকাশ চন্দ্র দির্ঘ ১৮বছর চাকুরী করলেও, তৈরী হয়নি ভেজষ বাগান। গত মুজিব শতবর্ষে ভেজষ বাগান তৈরীর জন্য ৭৫ হাজার টাকা বরাদ্ধ হলেও, বাগান না করায় ফিরে গেছে সেই বরাদ্ধ। সরকারী দায়িত্ব অবহেলার জন্য তাকে শাস্তিমুলক বদলী করা হয়েছে।

হাসপাতাল সুত্রে জানাগেছে,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি একটি হারবাল হোমিও প্যাথিক চিকিৎসা ইউনিট রয়েছে। সেখানে হারবাল হোমিও প্যাথিক পদে একজন মেডিকেল অফিসার পদে রয়েছে। কিন্তু ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হারবাল হোমিও প্যাথিক মেডিকেল অফিসার নাজমিন আক্তার দির্ঘ চার বছর থেকে পেশনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চাকুরি করার কারনে, সেই ইউনিটটি বর্তমানে পুরোপুরি বন্ধ।  হারবাল হোমিও ইউনিটটি বন্ধ থাকার পরেও,দির্ঘ সময় থেকে চাকুরী করে আসছিল হারবাল এ্যাসিসটেন্ড (গার্ডেনার) প্রকাশ চন্দ্র। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মশিউর রহমান বলেন, হাসপাতালে ভেজষ বাগান তৈরীর জন্য এ্যাসিসটেন্ট (গার্ডেনার) প্রকাশ চন্দ্রকে বার বার নির্দ্দেশ দেয়া হলেও, তিনি সরকারী দায়িত্ব পালন করেননি। তার দায়িত্বহীনতার কারনে মুজিব শতবর্ষের ভেজষ বাগানের বরাদ্ধ ফিরে গেছে। সরকারের অর্পিত দায়িত্ব অবহেলার কারনে স্বাস্থ্য অধিদপ্তর তাকে বদলী করেছে। এদিকে হারবাল হোমিও ইউনিটের এ্যাসিস্টেন্ট র্গাডেনার প্রকাশ চন্দ্র তার বদলি বন্ধ করতে বিভিন্ন মহলে তদবির করছেন। তাকে এখানে রাখা হলে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বিরুদ্ধে পূর্বের ন্যায় আবারও কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ষড়যন্ত্র করবেন। এতে হাসপাতালের ডাক্তার সহ কর্মকর্তা কর্মচারীরা সঠিক ভাবে দায়িত্ব পালন করলেও তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ হবে না।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam