তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

  • প্রকাশ বুধবার, ১০ আগস্ট, ২০২২, ১১.৫৭ এএম
  • ৩০ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ৮৪৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৯৭৪ জন।

এছাড়া এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৪১ হাজার ৫৮০ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে মৃত্যু হয়েছে ১৬২ জনের এবং করোনা রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৯৯৮ জন।

এ ছাড়া ব্রাজিলে মারা গেছেন ৩৫৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ২২০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ২২৩ জন এবং মারা গেছেন ২৪২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ২৩০ জন এবং মারা গেছেন ১১১ জন।

দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৮১৯ জন এবং মারা গেছেন ৪০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭৮ জন এবং মারা গেছেন ১৭৭ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৫৩০ জন এবং মারা গেছেন ১০৪ জন।

বিশ্বে বর্তমানে আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ৪৭ হাজার ৫৮২ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ১৬ লাখ ৩ হাজার ৭৪৭ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন ৪৩ হাজার ৮৩৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam