তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চূড়ান্ত ফল নভেম্বরে, যোগদান ডিসেম্বরে শাকিব-বুবলীর বিয়ে হয়েছে কবে? দুর্গাপুরে বিশ্ব শিশু দিবস পালিত ও পুরষ্কার বিতরণ দূর্গাপূজা  হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়র কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হলেন আবু সাঈদ সরকার বিশ্ব শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও র্্যালী শ্রীমঙ্গলের মাদক কারবারি ইয়াবাসহ রাজনগরে গ্রেপ্তার বালিয়াডাঙ্গীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত পার্বতীপুরে পূজা মন্ডপ পরিদর্শনে মোস্তাফিজুর রহমান এমপি ‘সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা’

ভ্যাপসা গরমে কোন কাপড় বেছে নেবেন?

  • প্রকাশ বুধবার, ১৭ আগস্ট, ২০২২, ৫.০৩ এএম
  • ২৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সকালের ঝলমলে রোদ বেশ ভালো লাগে। তবে গ্রীষ্মকালে ধীরে ধীরে রোদের তীব্রতা বাড়লে শুরু হয় ভ্যাপসা গরম। এই ভ্যপসা গরমে দরকার নরম আরামদায়ক কাপড়। আজ আপনাদের জন্য থাকছে গরমে পরার জন্য কিছু কাপড়ের নাম।

 

সুতি
সুতি কাপড় হলো সবচেয়ে জনপ্রিয়গুলোর একটি। এর ভেতর দিয়ে সহজেই বাতাস চলাচল করতে পারে। সুতি কাপড়ে ছোট ছোট ফোকর থাকে। এর কারণে বাতাস চলাচল করতে পারে।  ঘাম দূর করে শরীরকে ঠাণ্ডা রাখে।

লিলেন
লিলেন ফ্লাক্স ফাইবার থেকে তৈরি হয়। এটি এক ধরনের প্রাকৃতিক কাপড়। এই কাপড়ের ভেতর দিয়ে সহজেই বাতাস চলাচল করতে পারে এবং বেশ টেকসই। বর্তমানে এর চলও অনেক। সুতির চেয়ে কাপড়টি দুই বা তিনগুণ শক্তিশালী এবং তাপ পরিবাহী। এটি শরীর ঠাণ্ডা রাখে। খুব সহজে পরিষ্কার হয়।

খাদি
খদ্দর বা খাদি কাপড় তুলা দিয়ে তৈরি হাতে বোনা কাপড়। চরকায় বোনা খাদি কাপড় আমাদের প্রাচীন ঐতিহ্যের অংশ। মোটা, সহজে পরিষ্কার করা যায় এমন একটি কাপড় যা আপনাকে ভ্যাপসা গরমে শীতল রাখবে। তবে আসল ও নকল খাদি কাপড় দেখে কিনবেন।

সিল্ক
সিল্ক একটি চমৎকার গ্রীষ্মকালীন কাপড়। এটিতে অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য থাকে। প্রাকৃতিক প্রোটিন দিয়ে সিল্ক তৈরি হয় যা দিয়ে সহজে বায়ু চলাচল করতে পারে। আর্দ্রতা শোষণ করে আপনার ত্বককে শ্বাস নিতে দেয় এবং গ্রীষ্মেকালে যেকোনো অনুষ্ঠানের জন্য উপযুক্ত।

লন  
লিলেন ও সুতির মিশ্রণে তৈরি হয় লন কাপড়। এটি হালকা ও দারুণ আরামদায়ক। গরমে আরাম পেতে লন কাপড় দিয়ে তৈরি করে নিতে পারেন কামিজ, কুর্তি,  শার্ট ইত্যাদি। এই কাপড়ের ভিতর দিয়ে বাতাস চলাচল করে শরীর ঠাণ্ডা রাখে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam