তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:৩০ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চূড়ান্ত ফল নভেম্বরে, যোগদান ডিসেম্বরে শাকিব-বুবলীর বিয়ে হয়েছে কবে? দুর্গাপুরে বিশ্ব শিশু দিবস পালিত ও পুরষ্কার বিতরণ দূর্গাপূজা  হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়র কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হলেন আবু সাঈদ সরকার বিশ্ব শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও র্্যালী শ্রীমঙ্গলের মাদক কারবারি ইয়াবাসহ রাজনগরে গ্রেপ্তার বালিয়াডাঙ্গীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত পার্বতীপুরে পূজা মন্ডপ পরিদর্শনে মোস্তাফিজুর রহমান এমপি ‘সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা’

মৌলভীবাজারে কৃষকদের সমস্যা সমাধানে জেলা প্রশাসনের বৈঠক অনুষ্টিত

  • প্রকাশ শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ১১.৪৫ এএম
  • ৪৭ বার ভিউ হয়েছে

এম.মুসলিম চৌধুরী, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
মৌলভীবাজারের কাউয়াদিঘী হাওরের জলাবদ্ধতা নিরসন ও কৃষি জমি রক্ষায় কৃষকরা বিক্ষোভ করে জেলা প্রশাসককে ¯স্মারকলিপি প্রদান করেছে। কৃষকদের দাবি আমলে নিয়ে  জেলা প্রশাসকের জরুরী বৈঠক অনুষ্টিত হয়।
বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে জেলা প্রশাসকের বাসভবনে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগে সকালে হাওরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে প্রায় ৩৫টি গ্রামের ৫ শতাধিক কৃষক মৌলভীবাজার শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে কৃষি ও কৃষক রক্ষা কমিটি মৌলভীবাজার৷পরে মিছিল সহকারে মৌলভীবাজার জেলা প্রশাসকের কাছে কৃষি ও কৃষক রক্ষা কমিটির নেতা ও কৃষকরা স্মারকলিপি প্রদান করে। এসময় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জলাবদ্ধতা নিরসনের মৌখিক আশ্বাস দেন। বিকেলে কৃষকদের দাবির প্রেক্ষিতে হাওরে জলাবদ্ধতা নিরসনের জন্য সংশ্লিষ্ট অফিস প্রধানদের নিয়ে জরুরী বৈঠকে বসেন জেলা প্রশাসক। এসময় জেলা প্রশাসক কৃষকদের দাবির প্রতি একাত্মতা পোষণ করেন। আমন চাষে কোনো বাঁধা  হতে দেয়া যাবে না বলে মত প্রকাশ করেন৷ এবং আগামী ১০ দিনের মধ্যে জলাব্ধতা নিরসনের জন্য করনীয় নির্ধারণ করা হবে বলে জানান তিনি৷বঠকে পানি উন্নয়ন বোর্ড জানায়, কাসিমপুর পাম্প হাউজে বিদ্যুৎ ঘাটতির কারনে সব পাম্প চালু করা যাচ্ছে না। তাৎক্ষণিক জেলা প্রশাসক উর্ধ্বতন অফিসে কথা বলে কাসিমপুর পাম্প হাউজের জন্য আরও ২ মেগাওয়াট বিদ্যুৎ ব্যবস্থা করবেন৷ বিদুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) প্রকৌশলী জানান, আগামী ১০ দিন কাশিমপুর পাম্প হাউজে রাত ১১ টা থেকে পর দিন বিকাল ৫টা পর্যন্ত সব পাম্প সচল রাখতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হবে। দ্রুত হাওরাঞ্চলে জলাবদ্ধতা নিরসনে তদারকির জন্য জেলা প্রশাসক সংশ্লিষ্ট অফিস প্রতিনিধিসহ কৃষক প্রতিনিধিদের নিয়ে একটি কমিটি গঠনে অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানাকে নির্দেশনা দেওয়া হয়৷ বৈঠকে উপস্থিত ছিলেন- পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো আক্তাররজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, পিডিবি নির্বাহী প্রকৌশলী মো. হাবিবুল বাশার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শামসুদ্দিন, পানি উন্নয়ন বোর্ডের সহ-প্রকৌশলী (মেকানিক) মো. সাইফুল ইসলাম, মৌলভীবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি পান্না দও, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর জেলা প্রতিনিধি ও আইনিউজের সম্পাদক হাসানাত কামাল, দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি তুহিনুর রশিদ জুবায়ের, আজকের পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুর রব প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam