তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন
muktinews24
সদ্য সংবাদ :
পলাশবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু রংপুরের কাউনিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী সানজিদা ইভা হত্যার ঘটনায় এক দিনের মধ্যে রহস্য উদঘাটন  ঝড়ো আবহাওয়া ও মুষলধারে বৃষ্টিকে উপেক্ষা করে কয়েক হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে পিরোজপুরে শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভা কুড়িগ্রাম সদর থানায় লাশঘরের উদ্বোধন ট্রাকচাপায় ভ্যানচালকের মৃত্যু শেখ হাসিনা মানুষের কষ্ট বোঝেন : ওবায়দুল কাদের ৪ মাসে এক কোটি ট্রেনের টিকিট বিক্রি, দাবি সহজের শ্রীমঙ্গলে মুরগি ও ডিমের ৪ প্রতিষ্টানকে জরিমানা ঘোড়াঘাটে নদীর পানি থেকে অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো এসএসসি পরিক্ষার্থীর

শিক্ষা খাতে উত্তর আমেরিকার দেশগুলো থেকে এগিয়ে আছি: শিক্ষামন্ত্রী

  • প্রকাশ সোমবার, ১ আগস্ট, ২০২২, ৫.০০ এএম
  • ৩১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের শিক্ষাব্যবস্থার ব্যাপক উন্নতি হয়েছে বলে মন্তব্য করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষা খাতে ব্রাজিলসহ উত্তর আমেরিকার দেশগুলো থেকে অনেক এগিয়ে এবং যুক্তরাষ্ট্রের কাছাকাছি আছি আমরা। রোববার বিকেলে কুমিল্লার চান্দিনায় ডা. ফিরোজা বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের উচ্চমাধ্যমিক শাখায় পাঠদান কার্যক্রম ও অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন শিক্ষামন্ত্রী। জাতির জনক বঙ্গবন্ধু বলেছিলেন, শিক্ষায় বিনিয়োগ সবচেয়ে বড় বিনিয়োগ। তাই শিক্ষায় সবাইকে বিনিয়োগ করতে আহ্বান জানান শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রী বলেন, করোনার কারণে শিক্ষায় যে ঘাটতি হয়েছে, তা পূরণে পরিপূর্ণ পরিকল্পনা করা হয়েছে। এ বিষয়ে বিশেষভাবে গবেষণা করে ঘাটতিগুলো নিরূপণ করা হয়েছে। সে অনুযায়ী পরিকল্পনা করে সে ঘাটতি পূরণ করা হবে। এ সময় দীপু মনি বলেন, দেশে বিদ্যুতের সক্ষমতা যদি না থাকত, তবে অনেক আগেই দেশ শ্রীলঙ্কা হয়ে যেত। বিদ্যুৎ নিয়ে একটি মহল বিভ্রান্তি ছড়াচ্ছে। যারা চায় বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাক, মানুষ না খেয়ে থাকুক, দেশের মানুষ শান্তিতে না থাকুক, তারা বিদ্যুৎ নিয়ে সাম্প্রতিক সময়ে নানা বিভ্রান্তি ছড়াচ্ছে।

তিনি বলেন, এসব ষড়যন্ত্রকারীর কথায় বিভ্রান্ত হবেন না। এরা তো তারাই, যারা পঁচাত্তরে জাতির জনককে হত্যা করেছে। ২০০৪ গ্রেনেড হামলা করেছে। যারা পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করতে পারে। এদের প্রতিহত করতে হবে। এদের চিনে রাখুন। অনুষ্ঠানে কুমিল্লা-৭ চান্দিনা আসনের সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্তের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, সিনিয়র সহকারি পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবাল, থানার ওসি মোহাম্মদ আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কানিজ আফরোজ, সাবেক মেয়র মফিজুল ইসলাম।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam