তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চূড়ান্ত ফল নভেম্বরে, যোগদান ডিসেম্বরে শাকিব-বুবলীর বিয়ে হয়েছে কবে? দুর্গাপুরে বিশ্ব শিশু দিবস পালিত ও পুরষ্কার বিতরণ দূর্গাপূজা  হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়র কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হলেন আবু সাঈদ সরকার বিশ্ব শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও র্্যালী শ্রীমঙ্গলের মাদক কারবারি ইয়াবাসহ রাজনগরে গ্রেপ্তার বালিয়াডাঙ্গীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত পার্বতীপুরে পূজা মন্ডপ পরিদর্শনে মোস্তাফিজুর রহমান এমপি ‘সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা’

শিবগঞ্জে ১৪দিনের ব্যবধানে আবারও সওজের জায়গা দখলের মহা উৎসব

  • প্রকাশ সোমবার, ৮ আগস্ট, ২০২২, ১.১৯ পিএম
  • ২৬ বার ভিউ হয়েছে

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে সড়ক ও জনপথের ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদের ১৪দিনের ব্যবধানে আবারো ইটের গাঁথুনি, বাঁশ, খুঁটি ও টিন দ্বারা দখলের মহা উৎসবে মেতে উঠেছে প্রভাবশালীরা।

জানা গেছে গত ২৬/২৭ জুলাই ২দিন ব্যাপী বগুড়া সড়ক ও জনপথের ঢাকা জোনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপসচিব মোঃ কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে শিবগঞ্জ উপজেলার মহাস্থান, মোকামতলা, আমতলী নাগর বন্দর সহ কয়েকটি বন্দরে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এই সব বসত বাড়ি সহ ব্যবসা প্রতিষ্ঠানের স্ব স্ব জায়গায় ইটের গাঁথুনি, বাঁশ, খুঁটি ও টিন দ্বারা আবারো সওজের জায়গা অবৈধভাবে দখল করার মহা উৎসবে মেটে উঠেছে প্রভাবশালীরা।

সরেজমিনে আমতলী ও নাগর বন্দরে গেলে স্থানীয় ব্যবসায়ী লুৎফর রহমান লুতু বলেন আমার আমতলী বাজারে ১ শতক জমি আমার ছেলে বাদশা ও ব্যবসায়ী মাহিনুর এর নামে দলিল করে দিয়েছি। দীর্ঘ ৩০ বছর যাবৎ আমার ভোগ দখল জায়গায় ব্যবসা প্রতিষ্ঠান দিয়ে জীবন জীবিকা নির্বাহ করে আসছি। গত মাসে অভিযান চলাকালে ভুল বসত সওজ এর লোকজন কোন কিছু না বুঝে আমার দোকানের স্থাপনা ভেঙ্গে ফেলেছে। স্থানীয় ব্যবসায়ী সোহেল রানা, আঃ ছালাম, ছাইফুল ইসলাম বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের পর আমতলী বন্দরের সাধারণ মানুষের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। সরকারি জায়গায় দোকান ঘর নির্মাণ করা কোন ক্রমেই যাবে না।

এ বিষয়ে শিবগঞ্জ ইউপি চেয়ারম্যান শহিদ উদ্দিন শহীদ বলেন, সওজের অবৈধ উচ্ছেদের পর বেশ কয়েকটি পয়েনটে সরকারি জায়গার পাশাপাশি ব্যক্তি মালিকানা জায়গাও ভেঙ্গে ফেলা হয়েছে কি না সে জন্য সরকারি আমিন দ্বারা মাপ যোগ করে দেখা হচ্ছে।

এব্যাপারে বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান বলেন, সওজের জায়গায় অবৈধ ভাবে দখল করা বাড়ি দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে। তবে পুনরায় যদি কেহ আবারো ইটের গাঁথুনি, বাঁশ, খুঁটি, টিন দ্বারা স্টল নির্মাণ করে জায়গা দখল করার চেষ্টা করে তাহলে আবারো উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam