তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:০৯ পূর্বাহ্ন

সুবর্ণচরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে  ভূমিদস্যুদের দখলকৃত খাস জমির উপর অর্ধশতাধিক দোকান ঘর উচ্ছেদ

  • প্রকাশ বুধবার, ১০ আগস্ট, ২০২২, ১১.৪৮ এএম
  • ৩৫ বার ভিউ হয়েছে
মোঃ দেলোয়ার হোসেন, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর সুবর্ণচরে ভূমিদস্যুদের কবল থেকে সরকারি খাস ভূমিতে অবৈধভাবে গড়ে উঠা প্রায় অর্ধশতাধিক দোকান ভিটি ও বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (১০ আগস্ট) সকালে উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের চরমজিদ ভূঁইয়ার হাট বাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, যৌথভাবে জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত জেলা সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী ও দেবব্রত দাশ। অভিযানে সহযোগীতা করে চরজব্বর থানা পুলিশ একটি টিম।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ভূঁইয়া হাট বাজারের উত্তর মাথায় গাউছিয়া বাড়ির সামনে রাস্তার পূর্বপাশে নবনির্মিত টিনের চাউনি দোকান ভিটি, সুইজ গেইট সড়কের জিরো পয়েন্ট নামক স্থানে বাঁধন কাউন্টার সংলগ্ন বীনা সীমানা প্রাচীরের দু’পাশে নির্মিত দোকান ভিটি ,পাবলিক টয়লেট সংলগ্ন দোকান খুপরি ট্যাং এবং মেইন সড়কের পাশে মাছ বাজারের দোকন ভিটি সহ প্রায় অর্ধশতাধিক দোকান ঘর ও বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
অভিযান চলাকালীন আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। তবে ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় দোকানীরা অশ্রু ঝরিয়ে স্বল্প সময়ের মধ্যে দোকানের মালামাল সরিয়ে নেন।
ম্যাজিস্ট্রেট দেবাশীষ অধিকারী জানান, নিদিষ্ট একটি সময়ের মধ্যে এগুলো সরিয়ে নেয়ার জন্য একটি নোটিশ দেওয়া হয়েছে। নোটিশকে উপেক্ষা করে তারা অবৈধভাবে খাস জমি দখল করে রাখে। তাই জেলা প্রশাসকের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয়। এখানে প্রায় ৫০ টি দোকান ঘর ও বাজারের বিতরে নুর মাওলা কোটি নামের এক ব্যক্তির অফিস রুম সহ বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এ জায়গা উদ্ধার করে জেলা প্রশাসনের আওতায় নিয়ে আসা হয়েছে। রাষ্ট্রীয় খাস জমি উদ্ধারে জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam