তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:৩৮ পূর্বাহ্ন
সদ্য সংবাদ :
প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চূড়ান্ত ফল নভেম্বরে, যোগদান ডিসেম্বরে শাকিব-বুবলীর বিয়ে হয়েছে কবে? দুর্গাপুরে বিশ্ব শিশু দিবস পালিত ও পুরষ্কার বিতরণ দূর্গাপূজা  হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়র কুড়িগ্রাম জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হলেন আবু সাঈদ সরকার বিশ্ব শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও র্্যালী শ্রীমঙ্গলের মাদক কারবারি ইয়াবাসহ রাজনগরে গ্রেপ্তার বালিয়াডাঙ্গীতে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত পার্বতীপুরে পূজা মন্ডপ পরিদর্শনে মোস্তাফিজুর রহমান এমপি ‘সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন শেখ হাসিনা’

১০ দফা দাবি হাবিপ্রবি ছাত্রলীগের স্বারকলিপি প্রদান

  • প্রকাশ শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ৮.৪১ এএম
  • ৩৩ বার ভিউ হয়েছে
তানভীর হোসাইন  হাবিপ্রবি প্রতিনিধি :
সেশনজট নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণ,ক্রেডিট ফি কমানো, আবাসিক হলগুলোতে ফ্রি-ওয়াইফাই নেটওয়ার্ক স্থাপন, পরিবহন সংকট দূরীকরণসহ     ১০ দফা দাবিতে উপাচার্য বরাবর  স্মারকলিপি দিয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)  শাখা ছাত্রলীগ।
বৃহস্পতিবার (১০ আগস্ট)   বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন দাবিতে স্লোগান দেন।এসময় বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রারকে মাধ্যম করে সাধারণ শিক্ষার্থীদের ১০ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি উপাচার্যকে দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।
১০ দফা  দাবিগুলো হলোঃ  ক্রেডিট ফি কমানো,আবাসিক হলে প্রতি ফ্লোরে বিশুদ্ধ পানি সরবরাহ, আবাসিক হলগুলোতে ফ্রি-ওয়াইফাই নেটওয়ার্ক স্থাপন, পরিবহন সংকট দূরীকরণ, প্রধান ফটক ও প্রথম ফটকে ওভার ব্রিজ নির্মাণ, মেসের শিক্ষার্থীদের সিট ভাড়া সহনীয় পর্যায়ে রাখার ব্যবস্থা গ্রহণ, সেমিস্টার এর নামে অযাচিত ফি আদায় বন্ধকরন, শিক্ষার্থীদের প্রাপ্য উপবৃত্তির টাকা দ্রুত প্রদান, সেশনজট নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও যথাসময়ে সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রদান।
শিক্ষার্থীদের দাবির বিষয়ে ছাত্রনেতারা সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করে।আমাদের দাবিগুলো সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা নিয়ে, আগামী ১ সেপ্টেম্বর এর মধ্যে আমরা এ সকল দাবির বাস্তবায়ন চাই। অন্যথায় আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আবারো অবস্থান কর্মসূচি করবো।স্মারকলিপি দেওয়ার সময় বিভিন্ন হল শাখা ছাত্রলীগের প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
শিক্ষার্থীদের  ১০ দফা দাবির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক  অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন,   শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো বাস্তবায়নে প্রশাসন আন্তরিক। এর মধ্যে অনেক বিষয় নিয়ে কাজ চলমান রয়েছে।
সব দাবি একদিনে পূরণ করা সম্ভব নয়।   প্রাথমিক অবস্থায় যেসব দাবি পূরণ করা সম্ভব সেগুলো অতি অল্প সময়ের মধ্যে বাস্তবায়ন ও বাকিগুলো ক্রমান্বয়ে বিবেচনা করে পূরণ করার চেষ্টা করবে প্রশাসন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam