তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:২২ অপরাহ্ন

গাইবান্ধা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের (৪১৫) ভোটের ফলাফল বর্জন

  • প্রকাশ শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৬.২২ এএম
  • ১১ বার ভিউ হয়েছে
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ গাইবান্ধা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ৪১৫’র গত ১৭ সেপ্টেম্বরের অনুষ্ঠিত ত্রি-বার্ষিক নির্বাচনের ফলাফল বর্জন করে আদালতে ২৫২/২২ (অন্য) মোকর্দ্দমার মাধ্যমে সকল কার্যক্রমে অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়েছে পরাজিত প্রার্থীরা। সিনিয়র সহকারী জজ গোবিন্দগঞ্জ (চৌকি) আদালত বাদী মো. সাইদুর রহমানের প্রার্থনা মতে বিবাদী নির্বাচন কমিশনার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ ১৫ জনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে। নোটিশ প্রাপ্তির ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করা হয়।
বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) নোটিশটি উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে পাঠানো হয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করে।
মামলা সূত্রে জানা যায়, গোবিন্দগঞ্জস্থ গাইবান্ধা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: নং রাজ: ৪১৫ এর ত্রি-বার্ষিক নির্বাচন গোবিন্দগঞ্জ সরকারি কলেজ কেন্দ্রে চলতি মাসের ১৭ তারিখে অনুষ্ঠিত হয়।  ভোটের দিন বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের সময় ধার্য্য থাকলেও সন্ধ্যা ৬টা ২০ মিনিট পর্যন্ত তা চলমান থাকে। বুথ ফেরত ব্যালট বাক্সগুলো কণ্ট্রোল রুমে আনার পর কাস্ট ভোটের সংখ্যা বিবাদীদের একজন জানতে চাইলে জানানো হয় কাস্ট ভোটের সংখ্যা ২৪৫৮। ফলাফল ঘোষণার সময় কাস্ট ভোটের সংখ্যা দাঁড়ায় ২৫২৫। ফলাফল সিটে পদ ভেদে কাস্ট ভোট সংখ্যার কমবেশি দেখা যায়। কিছু ব্যালট পেপারের অপরপার্শ্বে প্রিজাইডিং, সহকারী প্রি-জাইডিং ও পোলিং অফিসারের স্বাক্ষর থাকলেও কিছু ব্যালটে কারো কোনো স্বাক্ষর ছিল না।
একাধিক বিষয়ে সাংঘর্ষিক ফলাফলে ক্ষুব্ধ হয়ে পরাজিত প্রার্থীদের একজন সাইদুর রহমান প্রধান নির্বাচন কমিশনার বরাবর ১৯ সেপ্টেম্বর আবেদন করলেও তিনি প্রতিকার না পেয়ে আদালতের আশ্রয় নেন। আদালতে বাদীরা ভোট কারচুপির মাধ্যমে নির্বাচিতরা যেন কোনরূপ দায়িত্বভার গ্রহন করতে না পারে এবং ঘোষিত বিজয়ীরা যেন কোন কার্যকলাপ করতে না পারে সেজন্য অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam