তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৭ অপরাহ্ন

গাজী মাজহারুল আনোয়ার আমাদের মাঝে একটি নক্ষত্র: ফখরুল

  • প্রকাশ শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৯.১৮ এএম
  • ১৯ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গাজী মাজহারুল আনোয়ার আমাদের মাঝে একটি নক্ষত্রের মতো ছিলেন বাতিঘর। তার ব্যবহার, অমায়িক শিষ্টাচার। কারো বিরুদ্ধে কখনো সমালোচনা করতে শুনিনি। চরম বেয়াদব মানুষ তার বিরুদ্ধে কখনো লেখালেখি করলেও তিনি উচ্চ বাক্যে তার বিরুদ্ধে কিছু বলেননি। শনিবার ডিআরইউ মিলনায়তনে এক স্মরণসভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এবং কিংবদন্তি গীতিকার চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ডঃ মোশাররফ ফাউন্ডেশন।

ফখরুল বলেন, বাংলাদেশের উন্নয়নের ভিত্তিটা স্থাপন করেছিলেন জিয়াউর রহমান। আর সেটা গাজী মাজহারুল হক খুব ভালো করে জানতেন। এই সমস্ত সৃষ্টিশীল সৃজনশীল মানুষেরা যখন রাজনীতির পরিমণ্ডলে আসে তখন তারা পুরোপুরি মূল্যায়ন পায় না। আবারো সেই সংগ্রাম করে লড়াই করে আমাদের সেই বাংলাদেশকে আমরা ফিরিয়ে আনতে চাই যে বাংলাদেশকে হারিয়েছি; বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, জাতির জন্য দুর্ভাগ্য একাত্তর সালে যে স্বাধীনতার যুদ্ধ করা হয়েছিলো, এসময় সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করার যে গান, অনুপ্রাণিত করার যে গান তার মধ্যে গাজী মাজহারুল ইসলামের অনেক গান রয়েছে। সে জাতিকে আজকে এই শাসকগোষ্ঠী আওয়ামী লীগ সরকার বিভক্ত করে ফেলেছে। এটা তো শুধু আজকে করছে তা নয়, ৭২ সালের পরে যখন তারা ক্ষমতায় এসেছিলো তখন তারা এই কাজটি করেছিলো। আজকে আবার এই ১২-১৫ বছরে গোটা জাতিকে বিভক্ত করে ফেলেছে।

ফখরুল বলেন, এটা একটা নষ্ট সমাজ। একেবারে নষ্ট করে ফেলেছে। মিথ্যাচার, অনাচার দুর্নীতির মাধ্যমে। আজকে বাংলাদেশের রাজনৈতিক কাঠামোটা ভেঙে পড়েছে, ভঙ্গুর। নির্বাচনের মাধ্যমে যে একটি পার্লামেন্ট গঠন হবে, সরকার গঠন হবে, সেই নির্বাচনে জনগণ অংশ নিতে পারে না, তবে সেটা কিসের নির্বাচন? আপনি বিচারালয় গিয়ে বিচার পাবেন না। আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে যাবেন নিরাপত্তার জন্য সেখানে গিয়ে নিরাপত্তাও পাবেন না। যে তুমি বিএনপি করো না আওয়ামী লীগ কর? যদি শুনে বিএনপি করে তাহলে উল্টা মামলা দিয়ে দিবে।

তিনি বলেন, এই অবস্থা থেকে দেশকে রক্ষা করতে হবে। আজকে প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে এই অবস্থা থেকে রক্ষা করা কি শুধু বিএনপির দায়িত্ব। বিএনপির চেষ্টা করছে তার সমস্ত শক্তি দিয়ে কিন্তু সবাইকে এগিয়ে আসতে হবে। এটা যে নষ্ট হচ্ছে সেটা বাংলাদেশের স্বাধীনতার যে স্বপ্ন তা নষ্ট হচ্ছে। সামনে এগিয়ে যাওয়ার যে পথ, রাস্তা সেটা নষ্ট হচ্ছে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর একটি সমাজ রাষ্ট্র তৈরি করতে পারছি না। এটার জন্য সম্পূর্ণভাবে আজকের শাসকগোষ্ঠী আওয়ামী লীগ সম্পূর্ণভাবে দায়ী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে দলের স্থায়ী কমিটির সদস্য বেগম সেলেমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমাদুল আমান ও আব্দুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র :বাংলাদেশ জার্নাল

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam