তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:১৮ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে শেষ হল বাঙলা মূকাভিনয় কর্মশালা

  • প্রকাশ মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২, ৪.২১ এএম
  • ২১ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক:  ‘বাঙলা মূকাভিনয় গবেষণা কেন্দ্র’ আয়োজিত রংপুর বিভাগের তিন দিনব্যাপী বাঙলা মূকাভিনয় কর্মশালা শনিবার (১৭ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও সাধারণ পাঠাগারের সেমিনার কক্ষে সনদ প্রদানের মাধ্যমে শেষ হয়েছে। ১৫-১৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত এ কর্মশালার সনদ প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্মশালার পরিচালক মাইম আইকন কাজী মশহুরুল হুদা। অতিথি ছিলেন প্রফেসর মনতোষ কুমার দে, অধ্যক্ষ খোদা বক্স ডাবলু, নাট্যজন জুলফিকার আলী ও কর্মশালার প্রধান প্রশিক্ষক রিজোয়ান রাজন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নাট্যজন জোবায়দুল স্বপন ও স্বাগত বক্তব্য দেন কর্মশালার সমন্বয়কারী জাহিদ রবি। বক্তারা মূকাভিনয় শিল্পের সার্বজনীনতা ও নীরবতার শক্তির কথা উল্লেখ করেন। তারা আরো বলেন, ‘মূকাভিনয়ের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। আগামীতে মূকাভিনয় চর্চায় আরো শিক্ষার্থীরা যুক্ত হবে এবং এ ব্যাপারে ঠাকুরগাঁওবাসীর সার্বিক সহযোগিতা থাকবে।’ মশহুরু হুদা বলেন, ‘বাংলাদেশের মূকাভিনয়ের স্বরূপ নির্মাণের লক্ষ্যে ও বাঙলার হাজার বছরের সাংস্কৃতিক ধারাবাহিকতায় এ অঞ্চলের মূকাভিনয় চর্চিত হবে- এটাই আমাদের চাওয়া।’ কর্মশালায় ১৬জন শিক্ষর্থী অংশ নিয়েছিল। তারা সকলেই আনন্দের সাথে কর্মশালার শেষ দিন পর্যন্ত ছিল। বাঙলা মূকাভিনয় গবেষণা কেন্দ্রের এ আয়োজনে সহযোগিতায় ছিল নন্দন অভিনয় ও মূকাভিনয় স্কুল।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam