তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:২৪ পূর্বাহ্ন

দিনাজপুরে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে প্রায় পৌনে দুই লাখ শিক্ষার্থী

  • প্রকাশ বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৭.০৭ এএম
  • ১৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সারাদেশের ন্যায় দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ২ হাজার ৬৭৫টি বিদ্যালয় থেকে এবারে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে ১ লাখ ৭৩ হাজার ৯৬১ শিক্ষার্থী। দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান এ তথ্য জানান। দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮ জেলার ৫৮টি উপজেলার ২৭৭টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণ করা হবে ।

ইতোমধ্যে সকল এসএসসি পরীক্ষা কেন্দ্রের সচিবগণ নিজ নিজ পরীক্ষার কেন্দ্র প্রস্তুত ও সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন বলে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। এ ছাড়াও প্রতিটি জেলার জেলা প্রশাসকগণের নিকট বোর্ড কর্তৃপক্ষ এসএসসি পরীক্ষায় নিরাপত্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট চেয়ে আবেদন করেছেন।

এ বছর বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে ৮২ হাজার ৪৭ জন। মানবিক বিভাগ থেকে অংশ গ্রহণ করবে ৮৮ হাজার ৬৮৪ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩ হাজার ২৩০ জন পরীক্ষার্থী। এদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ১ লক্ষ ৬৬ হাজার ২৩৬ জন। অনিয়মিত পরীক্ষার্থী ৭ হাজার ৫৪৫ জন এবং জিপিএ উন্নয়ন ১৮০ জন।

জেলা ভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা রংপুর জেলায় ৩৩ হাজার ৯৫৮ জন, গাইবান্ধায় ২৪ হাজার ৯৮০ জন, নীলফামারীতে ২০ হাজার ৩০৯ জন, কুড়িগ্রামে ১৯ হাজার ৩৬৩ জন, লালমনিরহাটে ১২ হাজার ৭৩৯, দিনাজপুরে ৩৪ হাজার ২৩৪ জন, ঠাকুরগাঁয়ে ১৬ হাজার ৬০৬ জন ও পঞ্চগড় জেলায় ১১ হাজার ৭৭২ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম বলেন, এ বছর এসএসসি পরীক্ষার্থীদের জন্য ২ ঘণ্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই সময়ের মধ্যে ২০ মিনিট নৈবিত্তিক আর ১ ঘণ্টা ৪০ মিনিট লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষা গ্রহণের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam