তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন

দেশে ফিরেই সাফজয়ী ফুটবলারদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী

  • প্রকাশ বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২, ৬.২০ এএম
  • ২৩ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক:  দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনকারী বাংলাদেশের নারী ফুটবল দলের গোলকিপার রূপনা চাকমাকে বাড়ি তৈরি করে দেয়ার ঘোষণার পর এবার দলের যে খেলোয়াড়ের বাড়ি প্রয়োজন হবে, তাকে তা তৈরি করে দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রত্যেক নারী ফুটবলারের বাড়িঘরের খোঁজখবর নিতে সংশ্লিষ্টদের নির্দেশনাও দিয়েছেন সরকারপ্রধান। এছাড়া সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারী ফুটবলারদের প্রত্যেকের জন্য নগদ অর্থ পুরস্কার ঘোষণা করেছেন সরকারপ্রধান। দেশে ফিরেই সেই পুরস্কার দেয়া হবে বলে জানিয়েছে প্রেস উইং। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন প্রধানমন্ত্রী। ৪ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্র সফররত প্রধানমন্ত্রীর প্রেস উইং। এর আগে বুধবার নারী ফুটবল দলের গোলকিপার রূপনা চাকমাকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ দেন শেখ হাসিনা। রূপনার নিজ জেলা রাঙ্গামাটিতেই বাড়িটি তৈরি করে দেয়া হবে। দক্ষিণ এশিয়ার সেরা নারী গোলকিপার রূপনার বাড়ি রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায়। গ্লাভস হাতে দক্ষতার সঙ্গে বাংলাদেশের গোলপোস্ট সামাল দিলেও তার নিজের বাড়ির অবস্থা জরাজীর্ণ। সামাজিক যোগাযোগমাধ্যমে তার জীর্ণ বাড়ির ছবি ভাইরাল হয়। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রী দেখেন সেই ছবি। সেখান থেকেই রূপনার পরিবারের জন্য বাড়ি তৈরির নির্দেশনা দেন তিনি।কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে সোমবার স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ষষ্ঠতম আসরে সাফ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের নারীরা। পুরো আসরে একটি গোলই হজম করতে হয়েছে বাংলাদেশকে। সেটিও ফাইনালের দিন। এ ছাড়া বাংলাদেশের বিপক্ষে আর কোনো প্রতিপক্ষ গোল করতে পারেনি।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam