তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন

দ্বাদশ সংসদ নির্বাচন ২০২৪ সালের জানুয়ারিতে

  • প্রকাশ বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৭.২২ এএম
  • ২৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ ২০২৩ সালের ডিসেম্বর কিংবা ২০২৪ সালের জানুয়ারিতে হবে। ২০২৩ সালের নভেম্বরের পর তফসিল ঘোষণা করা হবে। বুধবার বেলা ১১টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের অডিটোরিয়ামে দ্বাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেন কমিশনার মোহাম্মদ আলমগীর। অন্য কমিশনারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। এসময় ইসি বলেন, পরিকল্পনা বাস্তবায়ন হলে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। তবে সংবিধানের সাথে সাংঘর্ষিক হওয়ায় অনেক পরামর্শ গ্রহণ করা যায়নি।

রোডম্যাপ অনুযায়ী ২০২৩ সালের ডিসেম্বর কিংবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় সংসদ নির্বাচন হবে। গত সংসদ নির্বাচন হয়েছিল ২০১৮ সালের ৩০ ডিসেম্বর। এছাড়াও, এবার নির্বাচনী এলাকার সীমানা পুনর্নির্ধারণ করা হবে। এজন্য আগের নীতিমালা পর্যালোচনা করে আগামী বছরের জানুয়ারিতে নতুন নীতিমালা তৈরি করা হবে। বুধবার নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর এসব তথ্য জানান। নির্বাচনী রোডম্যাপ ঘোষণায় তিনি বলেন, আগামী বছরের মার্চে ভোটার তালিকা প্রণয়ন এবং জুনে সংসদীয় এলাকার সীমানা পুনর্নির্ধারণের পরিকল্পনা রয়েছে। নির্বাচন নিয়ে আগামী মাসে আবারো অংশীজনদের সঙ্গে সংলাপে বসবে ইসি।

নির্বাচন কমিশন জানিয়েছে, রোডম্যাপ সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা গেলে আগামী নির্বাচন সুষ্ঠু হবে। এজন্য নির্বাচন সংশ্লিষ্ট সব স্টেকহোল্ডারদের সহযোগিতা প্রয়োজন। প্রধান নির্বাচন কমিশার কাজী হাবিবুল আউয়াল অসুস্থ থাকায় অন্য চার কমিশনারের উপস্থিতিতে রোডম্যাপ ঘোষণা করেন কমিশনার মোহাম্মদ আলমগীর।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam