তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২০ অপরাহ্ন

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে প্রস্তুত নয়াদিল্লি

  • প্রকাশ সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২, ৫.১৯ এএম
  • ২২ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে প্রস্তুত নয়াদিল্লি। সফরসূচি অনুযায়ী, আজ সোমবার স্থানীয় সময় বেলা ১২টায় (বাংলাদেশ সময় সাড়ে ১২টায়) প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমান নয়াদিল্লির পালাম বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। সেখানে শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানাতে উপস্থিত থাকবেন ভারতের রেল ও টেক্সটাইল প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ ও বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উপস্থিত থাকবেন কি না তা নিশ্চিত নয়।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, ভারতে সাধারণত বিদেশি অতিথিদের বিমানবন্দরে স্বাগত জানান মন্ত্রী, প্রতিমন্ত্রী বা সচিব পর্যায়ের কর্মকর্তারা। বিদেশি অতিথিদের স্বাগত জানাতে বিমানবন্দরে প্রধানমন্ত্রীর উপস্থিত হওয়াটা সেখানে ব্যতিক্রম। তবে ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের সময় নরেন্দ্র মোদি বিমানবন্দরে উপস্থিত ছিলেন। সেটি ছিল ওই সফরের অন্যতম চমক। রাষ্ট্রীয় সফরে ভারতে যাওয়া বিদেশি অতিথিদের মূল সংবর্ধনা অনুষ্ঠানটি হয়ে থাকে রাষ্ট্রপতি ভবনের সামনে। সেখানে বিদেশি অতিথিদের গার্ড অব অনার দেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের সফরটি রাষ্ট্রীয়। আগামীকাল মঙ্গলবার সকালে তাঁকে ‘গার্ড অব অনার’ দেওয়া হবে। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন।এর আগে ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের বৈঠকে অংশ নিতে নয়াদিল্লি যান তখন তাঁর সফরটি রাষ্ট্রীয় ছিল না। তাই তখন ‘গার্ড অব অনার’ দেওয়ার আনুষ্ঠানিকতা ছিল না। শেখ হাসিনা এবার নয়াদিল্লিতে থাকবেন আইটিসি মৌর্য হোটেলে। ফুল ও পতাকা দিয়ে সাজানো হয়েছে হোটেলকে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam