তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৫৪ অপরাহ্ন

বান্দরবানে ছাত্রছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

  • প্রকাশ রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২, ৯.২২ এএম
  • ২৫ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বান্দরবানে ছাত্রছাত্রীদের ঝরে পড়া থেকে রক্ষা করতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ৭৩৩ জন শিক্ষার্থীর মাঝে ৬৩ লাখ ৪০ হাজার টাকা বৃত্তি প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। গতকাল বান্দরবান অরুণ সারকী টাউন হলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী প্রধান অতিথি হিসেবে জেলার গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ শিক্ষাবৃত্তি প্রদান করেন। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, তিন পার্বত্য জেলার দরিদ্র অভিভাবকদের সন্তানদের শিক্ষার খরচ চালিয়ে যেতে অনেক কষ্ট করতে হয়। এমনকি অনেক শিক্ষার্থীদের শিক্ষাজীবনের অবসানও ঘটে থাকে। তাই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড-এ দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের কলেজ, বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি, পাঠ্যবই ও অন্যান্য শিক্ষা উপকরণের খরচ জোগাতে আর্থিক অনুদানের বরাদ্দ রেখেছে।

কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের এককালীন ৭ হাজার টাকা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের ১০ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নূরুল আলম চৌধুরী, বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, উন্নয়ন বোর্ডের সদস্য মো. জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শেখ ছাদেক উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam