তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:২৫ পূর্বাহ্ন

বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে নজরদারি বাড়াতে হবে : ইউজিসি

  • প্রকাশ বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২, ২.০৪ পিএম
  • ১৪ বার ভিউ হয়েছে

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক: পাবলিক বিশ্ববিদ্যালয়ের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অধিকাংশেরই বাস্তবায়ন অগ্রগতি সন্তোষজনক নয় বলে মন্তব্য করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। সরকারের এই প্রতিষ্ঠানটি যথাসময়ে প্রকল্পের কাজ শেষ করতে নজরদারি বাড়ানোর কথা বলেছে।

আজ বৃহস্পতিবার ইউজিসিতে অনুষ্ঠিত এক সভায় কমিশনের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর একথা জানান। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো ও একাডেমিক কার্যক্রম সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আরডিপি পর্যালোচনা নিয়ে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় প্রকল্পটির বিস্তারিত বিষয় জানান প্রকল্প পরিচালক জুলফিকার হোসেন।

ড. মুহাম্মদ আলমগীর বলেন, ‘অধিকাংশ পাবলিক বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন প্রকল্পের কাজ যথাসময়ে শেষ না হওয়ার কারণে বাস্তবায়নে সময় ও ব্যয় বাড়ছে। এ থেকে পরিত্রাণ পেতে প্রকল্পের কাজ যথাসময়ে শুরু ও শেষ করা জরুরি।’

সভাসূত্রে জানা যায়, কুয়েটের অবকাঠামো সম্প্রসারণ, শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে ৮৩৮ কোটি টাকার প্রকল্পের বাস্তবায়ন ২০১৮ সালে শুরু হয়। এই প্রকল্পের মাধ্যমে নতুন একাডেমিক ভবন, ছাত্র-ছাত্রীদের হল, শিক্ষক-কর্মকর্তাদের আবাসিক ভবন নির্মাণ করা হবে। এ ছাড়া কুয়েটে ভূগর্ভস্থ বিদ্যুৎ লাইন স্থাপন ও গ্রিন বাউন্ডারি নির্মাণ ও আধুনিক বৈজ্ঞানিক যন্ত্রপাতি কেনা হবে।

ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া ও কুয়েট উপাচার্য অধ্যাপক ড. মিহিররঞ্জন হালদারসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা সভায় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam