তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:২২ পূর্বাহ্ন

মৌলভীবাজারে অগ্নি-নির্বাপন কর্মশালা ও মহড়া অনুষ্টিত

  • প্রকাশ সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৭.২৭ এএম
  • ৪১ বার ভিউ হয়েছে

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজার পুলিশ লাইন্সে বার্ষিক অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২২ অনুষ্টিত হয়েছে।
রবিবার (১৮ই সেপ্টেম্বর) মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে ও মৌলভীবাজার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহযোগিতায় বার্ষিক অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২২ অনুষ্ঠিত হয়।
দুপুরে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া মহোদয়ের পক্ষে বার্ষিক অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া ২০২২ এর উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়। এসময় আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজার ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা ।
মহড়ায় প্রাকৃতিক দূর্যোগ বা অগ্নিকান্ড সংঘটিত হলে উদ্বার কাজ ও অগ্নি নির্বাপণের নানান কৌশল প্রদর্শন করা হয়। বাসাবাড়িতে আগুন লাগলে আতঙ্কিত না হয়ে কিভাবে সহজেই আগুন নিয়ন্ত্রণ করা যায় তা প্রদর্শনীতে দেখানো হয়।
অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া বিষয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বলেন, এ ধরনের মহড়া আমাদের পুলিশের অগ্নি নির্বাপণে দক্ষতা বৃদ্ধি ও সাধারণ জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে সহায়ক হবে।
তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে অগ্নিকান্ডের ঘটনা বৃদ্ধি পেয়েছে , তাই অগ্নিকান্ড সংক্রান্ত দূর্ঘটনা প্রতিরোধে প্রতিটি পরিবার ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি নির্বাপণের প্রাথমিক ব্যবস্থা রাখতে হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam