তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৩ পূর্বাহ্ন

লালমনিরহাটের কালীগঞ্জের সেই আলোচিত ওসি গোলাম রসুলের বদলি

  • প্রকাশ বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১২.৪১ পিএম
  • ১৭ বার ভিউ হয়েছে
 লালমনিরহাট জেলা সংবাদদাতা।।
লালমনিরহাটের কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুলকে  ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে বদলি করা হয়েছে। ওই ওসির বদলিতে এলাকায় স্বস্তি ফিরে এসেছে। জানা গেছে,
গত ১৩ ই সেপ্টেম্বর ( মঙ্গলবার) বাংলাদেশ পুলিশ হেড কোয়াটার পার্সোনাল ম্যানেজমেন্ট-২ এর এআইজি জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়েছে।  প্রজ্ঞাপনে বতর্মান ওসি গোলাম রসুলকে আগামী ১৮ ই সেপ্টেম্বর/২০২২ ইং তারিখের মধ্যে ছাড়পত্র গ্রহন করতে বলা হয়েছে। অন্যথায় ১৯ শে সেপ্টেম্বর হতে তাকে স্ট্যান্ড রিলিজ হিসাবে গন্য করা হবে।
ওসি এটিএম গোলাম রসুল কালীগন্জ থানায় যোগদানের পর এক সাংবাদিককে চায়ের দাওয়াত দিয়ে মোটা অর্থ হাতিয়ে নিয়ে মিথ্যা চাঁদাবাজির মামলা দিয়ে আটক করে জেল হাজতে প্রেরন, ছাত্রলীগ কর্মীকে থানায় ডেকে নিয়ে শারিরীক,  মানসিক নির্যাতন করা এবং লালমনিরহাট জেলা শহরের একজন কিংবদন্তি সাংবাদিক এর নামে তথাকথিত জিডি করে হেনস্তা করার চেষ্টা। অথচ ওই সাংবাদিক ওসি কে স্বচক্ষে এখনো দেখেননি বা তার সাথে তেমন কোন কথাও বলেন নি  । ওসির এমন অমানবিক ঘটনা ওই সাংবাদিক পুলিশ বাহিনীর উচচ মহলে জানান। এছাড়াও বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন  কর্মকর্তার দৃষ্টি গোচর করেন। ফলে গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে গভীর ভাবে তদন্ত করলে ওই ওসির বিরুদ্ধে নানা অনিয়ম বেড়িয়ে আসে ও কিংবদন্তি সাংবাদিক এর নামে ডিজি করার বিষয়টি মিথ্যা প্রমানিত হয়। পরে  পুলিশ বাহিনীর উচচ মহলে দৃষ্টি গোচর করা হলে ওসির বিরুদ্ধে গত ১৩ সেপ্টেম্বর বদলির আদেশ দেয়া হয়েছে। ওই ওসির বিরুদ্ধে   জুয়া ও মাদকের প্রকোপ বেড়ে যাওয়া,  ঠিকাদারের মিথ্যা চাঁদাবাজির মামলায় ১নং  ভোটমারী ইউপি চেয়ারম্যান কে রাতের আধঁরে বাড়ি ঘেরাও করে আটক ও জেল হাজতে প্রেরন করেন। বিনা টেন্ডারে থানা চত্বরের বেশ কয়েকটি শত বছরের পুরোনো গাছ কেটে বিক্রি করে আনুমানিক ১০ লক্ষ টাকা আত্বসাৎ, টাকা ছাড়া থানায় সাধারণ জনগন সেবা না দেয়া সহ নানান অভিযোগ রয়েছে।
এছাড়াও কালীগঞ্জ উপজেলার দুজন মাদক সম্রাট ইব্রাহিম ও হিমাংসুকে আটক করার পর তাদের মাদক মামলা না দিয়ে নৌকা পোঁড়া মামলায় জেল হাজতে প্রেরন করায় বেশ সমালোচনার মুখে পড়েন বর্তমান ওসি এটিএম গোলাম রসুল।
তার বদলির আদেশের খবর  ছড়িয়ে পড়লে নিমিষেই সংবাদটি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam