তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬

সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪১ অপরাহ্ন

শ্রীমঙ্গলে বিনামূল্যে স্বাস্থ্যসম্মত টয়লেট পেলো ১৭ চা-শ্রমিক পরিবার

  • প্রকাশ সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২, ২.৫৫ পিএম
  • ২১ বার ভিউ হয়েছে

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা শ্রমিকদের স্থাস্থ্যসম্মত পয়নিস্কাশন ব্যবস্থা নিশ্চিত করতে চা বাগান শ্রমিক পরিবারে স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণ করা হয়েছে।
সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে ২০২১-২০২২ অর্থ বছরের প্রাপ্ত বিশেষ বরাদ্দের আওতায় চা শ্রমিক পরিবারে বিনামূল্যে স্বাস্থ্যসম্মত সেমি-পাকা টয়লেট নির্মানের পর বিতরণ করা হয়েছে। বেসকারি উন্নয়ন সংস্থা এমসিডা (Mseda) কতৃক বাস্তবায়নে চা-বাগান শ্রমিক পরিবারে স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশীষ দেব রাখু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা এমসিডার প্রধান সির্বাহী তহিরুল ইসলাম মিলন, এমসিডা সভাপতি মিজানুর রহমান আলম, ইউপি সদস্য সান্তনা বাড়াইক, লালমহন, পঞ্চম কৈরি, প্রগ্রাম অফিসার আমিনুল রশীদ প্রমূখ। শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও চা শনখলা শ্রমিকলাইনের চনখলায় বসবাসরত ১৭টি শ্রমিক পরিবারে সেমি-পাকা টয়লেট তৈরি করে বিতরণ করা হয়। এসময় চা শ্রমিকদের স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহারের উপকারিতা সম্পর্কে ধারনা দেওয়া হয়। উন্নয়ন সংস্থার এমসিডা’র নির্বাহী পরিচালক মিজানুর রহমান আলম জানান, এনজিও ফাউন্ডেশনের আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে প্রাপ্ত বিষে বরাদ্দের আওতায় সাতগাঁও চা বাগানের ১৭টি শ্রমিক পরিবারে স্বাসাথ্যসম্মত টয়লেট বিতরণ কর্মসূচির আওতায় স্বাস্থ্যসম্মত টয়লেট বিতরণ করা হয়। এসব শ্রমিক পরিবারের সদস্যদের স্বাস্থ্যসম্মত টয়লেট ব্যবহারের উপকারিতা সম্পর্কে আগেই ধারণা দেওয়া হয়েছিল। এখন তাদের স্বাস্থ্যসম্মত সেমি-পাকা টয়লেট তৈরি করে দেওয়া হয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2022 Muktinews24.com © এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.muktinews24.com কর্তৃক সংরক্ষিত.
Technical Support Moinul Islam